চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বিভিন্ন জায়গায় ছড়িয়ে যাচ্ছে রোহিঙ্গারা, আটক ৬৩

উখিয়া সংবাদদাতা

৩১ আগস্ট, ২০২৩ | ৩:৪১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় পুলিশ ও উপজেলা প্রশাসনের পৃথক অভিযানে ৬৩ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদের ক্যাম্প ইনচার্জ (সিআইসির) কাছে হস্তান্তর করা হয়।

 

বুধবার (৩০ আগস্ট) উখিয়া উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেন উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদে।

 

তিনি বলেন, রোহিঙ্গারা ক্যাম্প থেকে বের হয়ে উখিয়া উপজেলার বিভিন্ন চায়ের দোকান ও মুদির দোকানে শ্রমিক হিসাবে কাজ করে আসছিল। পরে বিষয়টি জানার পর অভিযান চালিয়ে উখিয়া বাজার থেকে ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়। আটকের পর তাদেরকে নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জ (সিআইসির) মাধ্যমে ক্যাম্পে হস্তান্তর করা হয়।

 

অপরদিকে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, রোহিঙ্গারা বিনা অনুমতিতে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে যাচ্ছে এমন সংবাদ পত্রিকায় প্রকাশিত হলে আমাদের নজরে আসে। এরই ধারাবাহিকতায় বুধবার সকালে উখিয়া থানার পুলিশের একটি টিম ফলিয়াপাড়া রাস্তার মাথা ও উখিয়া কলেজের সামনের পুলিশ চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করে ৪৫ জন রোহিঙ্গাকে আটক করা হয়।

 

পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ক্যাম্প সিআইসির কাছে হস্তান্তর করা হয়।এবং অভিযান অব্যহত থাকবে বলে ওসি জানায়।

 

পূর্বকোণ/মানিক/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট