চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

প্রবল বৃষ্টিপাতে চবির ২২ বিভাগে পরীক্ষা স্থগিত

চবি সংবাদদাতা

২৭ আগস্ট, ২০২৩ | ৯:৩২ অপরাহ্ণ

প্রবল বৃষ্টিপাতের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২২টি বিভাগে পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবার (২৬ আগস্ট) রাতভর বৃষ্টিপাতে হাটহাজারীর নন্দীরহাট এলাকা জলমগ্ন হওয়ায় চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে শিক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে পরীক্ষা স্থগিত করে বিভাগীয় কর্তৃপক্ষ।

 

অনুষদ সূত্রে জানা যায়, ইতিহাস, দর্শন, নৃবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক, ফারসি ভাষা ও সাহিত্য, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, রসায়ন, সমুদ্রবিজ্ঞান, পালি, ইসলামিক স্টাডিজ, ইংরেজি, সংস্কৃত, শিক্ষা ও গবেষণা, আরবি, মার্কেটিং, যোগাযোগ ও সাংবাদিকতা, মনোবিজ্ঞান, অ্যাকাউন্টিং, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স, ফাইন্যান্স, উদ্ভিদবিজ্ঞান ও পদার্থবিদ্যা বিভাগের রবিবারের পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে।

 

সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে, তবে চারুকলা, ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগে পরীক্ষা হয়েছে।

 

এদিকে বৃষ্টিতে পুরোপুরি তলিয়ে গেছে চট্টগ্রামের ফতেয়াবাদ স্টেশন। এ কারণে শহর থেকে রবিবার কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে যায়নি। ফলে বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

 

তবে ট্রেন চলাচল সন্ধ্যার দিকে স্বাভাবিক হয় বলে জানান ষোলশহর রেলওয়ে স্টেশনের মাস্টার জয়নাল আবেদিন। তিনি জানান, অতিবৃষ্টির কারণে নগরীর বটতলী রেলওয়ে স্টেশন থেকে রবিবার সকালে কোনো শাটল ট্রেন ছেড়ে যায়নি। তবে সন্ধ্যার পর পানি নেমে গেলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

পূর্বকোণ/রায়হান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট