চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভোটে হেরে খুন রাঙ্গুনিয়ায়, দেড় বছর পর দুই আসামি গ্রেপ্তার

রাঙ্গুনিয়া সংবাদদাতা

২৬ আগস্ট, ২০২৩ | ১১:১৫ অপরাহ্ণ

ইউনিয়ন পরিষদের ভোটে হেরে যাওয়ার প্রতিশোধ নিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় প্রবাসী ইউসুফ আলীকে (৪৫) কুপিয়ে হত্যা মামলার দেড় বছর পর দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

 

শুক্রবার (২৫ আগস্ট) নগরীর চান্দগাঁও এলাকা থেকে মো. আলী আকবরকে (৪৩) এবং ইপিজেড থানা এলাকা থেকে মুহাম্মদ তৈয়বুর রহমান প্রকাশ টিপুকে (২৮) গ্রেপ্তার করা হয়। আলী আকবর রাঙ্গুনিয়া থানার রাজানগর ইউনিয়নের বগাবিলি গ্রামের মৃত নবীর হোসেনের ছেলে এবং টিপু একই গ্রামের মোহাম্মদ আয়ুব আলী খানের ছেলে।

 

শনিবার (২৬ আগস্ট) আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী। এর আগে শুক্রবার রাতে র‍্যাব আটককৃতদের থানায় হস্তান্তর করেন।

 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার জানান, ২০২১ সালের ২৮ নভেম্বর রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়। নির্বাচনে ৩ নম্বর বগাবিলি ওয়ার্ডে মেম্বার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তৈয়ব মেম্বার ও আজগর আলী। নির্বাচনে আজগর আলী পরাজিত হন। পরাজয়ের কারণে আজগর আলীর মনে ক্ষোভ সৃষ্টি হয়। এতে জয়ী তৈয়ব মেম্বারের সঙ্গে শত্রুতা বাড়তে থাকে আজগরের। ওই নির্বাচনের পর থেকে আজগর আলী বেশ কয়েকবার তৈয়ব মেম্বারের উপর হামলা করে।

 

র‍্যাব কর্মকর্তা বলেন, ওই শত্রুতার জের ধরে গত বছরের ২ ফেব্রুয়ারি বগাবিলি ব্রিজের কাছে তৈয়ব মেম্বারের ভাই ইউসুফ আলীকে কুপিয়ে জখম করে। এর ১০ দিন পর হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান ইউসুফ আলী। এ ঘটনায় নিহতের স্ত্রী রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। এরপর থেকে পলাতক থাকা দুই আসামিকে শুক্রবার চান্দগাঁও ও ইপিজেড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর দুই আসামি সরাসরি ইউসুফ আলী হত্যায় সম্পৃক্ত ছিল বলে জানিয়েছে।

 

পূর্বকোণ/জিগার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট