চট্টগ্রাম রবিবার, ০১ অক্টোবর, ২০২৩

সর্বশেষ:

সীতাকুণ্ডের দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট, ২০২৩ | ১:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে ছিন্নমূল পাথরিঘোনা এলাকায় দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এ সময় ওই কারাখানা থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- একই এলাকার মৃত নুরুল আলমের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৯) ও মো. ইউসুফের ছেলে মো. ইমন (২৪)।

 

মঙ্গলবার (২২ আগস্ট) সকালে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, ছিন্নমূল পাথরিঘোনা দুর্গম পাহাড়ি এলাকায় জাহাঙ্গীর আলমের বাগান বাড়িতে বিভিন্ন আগ্নেয়াস্ত্র তৈরি করে ক্রয়-বিক্রয় করার খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় জাহাঙ্গীর ও ইমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এরপর বাগান বাড়ির টিনের দোচালা ঘরের ভেতর থেকে সদ্য প্রস্তুতকৃত তিনটি লোকাল গান, একটি রাম দা এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

 

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাতদলের সদস্যদের কাছে বিক্রি করে আসছে। ৭-৮ বছর ধরে অস্ত্র তৈরির পেশায় জড়িত তারা। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষিকাজ করতো।

 

মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য পাচারসহ মোট ৮টি মামলা রয়েছে। গ্রেপ্তারদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট