চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মেয়াদোত্তীর্ণ পোল্ট্রি ফিড বাজারজাতের চেষ্টা, তিন হাজার প্যাকেট জব্দ

সীতাকুণ্ড সংবাদদাতা

২১ আগস্ট, ২০২৩ | ৭:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ পোল্ট্রি খাদ্য বাজারজাতকরণের চেষ্টা পণ্ড করে দিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।

 

সোমবার (২১ আগস্ট) দিনভর উপজেলার বাঁশবাড়িয়ার একটি গোডাউনে অভিযান চালিয়ে আনুমানিক ২ কোটি টাকা মূল্যের তিন হাজার প্যাকেট ফিড জব্দ করেন ডিবি কর্মকর্তারা। তবে কাউকে আটক করা যায়নি। এ বিষয়ে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুর আহমদ জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়ায় হাইওয়ে থানা ও আসলাম চৌধুরীর জুতো ফ্যাক্টরির পাশে নামবিহীন একটি গোডাউনে বিদেশ থেকে আমদানিকৃত মেয়াদোত্তীর্ণ হাজার হাজার বস্তা পোল্ট্রি ফিডকে অবৈধভাবে নতুন করে মোড়কজাত করা হচ্ছে মর্মে গোপন সূত্রে খবর পেয়ে রবিবার সন্ধ্যা থেকে চট্টগ্রাম জেলা পুলিশের ওসি ডিবি কামরুজ্জামানের নেতৃত্বে অনুসন্ধান শুরু করে গোডাউনটি শনাক্ত করে। শেষে সোমবার সকাল থেকে ঐ গোডাউনে ডিবির অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার, ওসি কামরুজ্জামান, ওসি ডিবি নুর আহাম্মদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করলে বিকাল পর্যন্ত সময়ে তিন হাজার প্যাকেট পোল্ট্রি ফিড জব্দ করা হয়। ফিডগুলোর প্রতি প্যাকেটে ৫০ কেজি করে মুরগির খাদ্য ছিল। আনুমানিক মূল্য ছিলো ২ কোটি টাকারও বেশি।

 

তিনি বলেন, এসব ফিড মেয়াদোত্তীর্ণ হয়ে ব্যবহারের অনুপোযোগী হওয়ায় নির্জনস্থানে মাটিতে পুঁতে ফেলার কথা। তা না করে দুস্কৃতিকারী চক্র অল্পমূল্যে কিনে তার সাথে আরো কিছু বিস্কিটের গুড়োসহ উপাদান মিশিয়ে সৌদি আরবের একটি কোম্পানীর নতুন পেকেটে পুরে পুনরায় উচ্চ মূল্যে বাজারজাত করছিল। শেষে আমরা সেসব জব্দ করেছি।

 

জেলা ডিবির অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার জানান, মেয়াদোত্তীর্ণ প্যাকেটগুলো প্রচণ্ড দুর্গন্ধযুক্ত ও বিষাক্ত খাদ্যে পরিণত হয়েছে। অভিযানকালে দুর্গন্ধে প্যাকেটের কাছে দাড়ানোই মুশকিল হয়ে যায়। প্রাথমিকভাবে এ ঘটনায় জড়িত হিসেবে জনৈক মোহাম্মদ ইলিয়াছসহ কয়েকজনের নাম পাওয়া গেছে। নামগুলো যাচাই করে দেখা হচ্ছে। এ বিষয়ে সীতাকুণ্ড থানায় একটি নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট