চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

শ্বশুরকে গুলি করে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট, ২০২৩ | ১২:০৩ অপরাহ্ণ

কক্সবাজারে শ্বশুরবাড়িতে ডাকাতির সময় শ্বশুরকে গুলি করে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মনজুর হোসেনকে (৪৬) গ্রেপ্তার করেছে র‍্যাব-৭। মনজুর হোসেন কক্সবাজার সদর উপজেলার রুমালিয়ারছড়া টেকনাফ্যা পাহাড় এলাকার মোহাম্মদ হাছানের ছেলে।

 

রবিবার (২০ আগস্ট) রাজধানীর মিরপুর মডেল থানার পূর্ব শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

র‍্যাব জানায়, ভুক্তভোগী মোহাম্মদ হোসেন একজন প্রবাসী এবং মনজুর হোসেনের একই এলাকার বাসিন্দা। সম্পর্কে তারা শ্বশুর-জামাই। ১৯৯৯ সালে প্রবাস থেকে দেশে ফিরে নিজ এলাকায় বসবাস শুরু করেন ভুক্তভোগী মোহাম্মদ হোসেন। ২০০০ সালের ১৫ জুন ভুক্তভোগীর নিজ বাড়িতে তারই মেয়ে জামাই মনজুর হোসেনের নেতৃত্বে একটি ডাকাত দল দরজা ভেঙে প্রবেশ করে। এসময় ভুক্তভোগী মোহাম্মদ হোসেন ডাকাতির মূল পরিকল্পনাকারী ও দলের প্রধান তার মেয়ের জামাইকে চিনে ফেলেন। এতে ডাকাত দলের সদস্যরা এলোপাতাড়িভাবে মোহাম্মদ হোসেনের মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে তার বাসায় থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী ছবুরা খাতুন বাদী হয়ে খুনসহ ডাকাতির ঘটনা উল্লেখ করে কক্সবাজার সদর থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে গত ২০ জুলাই কক্সবাজারের আদালত অভিযুক্ত মনজুর হোসেনসহ ৮ জন আসামিকে মৃত্যুদণ্ড প্রদান করেন।

 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মনজুরকে গ্রেপ্তারে গোপনে নজরদারি শুরু করে র‍্যাব। গতকাল রবিবার গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট