চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

১ লাখ ৪০ হাজার ইয়াবাসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট, ২০২৩ | ১১:৩৮ অপরাহ্ণ

কক্সবাজার সদরে বাঁকখালী নদীর তীরে অভিযান চালিয়ে ‘সাগরপথে পাচার হয়ে আসা’ ১ লাখ ৪০ হাজার ইয়াবাসহ মাহমুদুল হক (৫৩) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত ২টি ফিশিং ট্রলার জব্দ করা হয়েছে।

 

বুধবার (১৬ আগস্ট) ভোরে কক্সবাজার উপজেলার খুরুশকূল আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন বাঁকখালী নদীর তীরে এ অভিযান চালানো হয়।

 

আটক মাহমুদুল হক কক্সবাজার শহরের উত্তর নুনিয়ারছড়া এলাকার মৃত মোহাম্মদ ছিদ্দিকের ছেলে।

 

র‍্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক বলেন, বুধবার ভোরে কক্সবাজার সদর উপজেলার খুরুশকূল আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন বাঁকখালী নদীর তীরে সাগরপথে পাচার হয়ে মাদকের বড় একটি চালান লেনদেনের খবর পেয়ে অভিযান চালায় র‍্যাব। এ সময় ইয়াবা বহনকারী নদীর তীরে অবস্থান করছিল। ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ফিশিং ট্রলার ও নদীর তীরে অবস্থান করা মাদক কারবারিরা দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে একজনকে আটক করা হয়। পরে আটক ব্যক্তির স্বীকারোক্তিমতে, তার দেহ ও দুটি ফিশিং ট্রলারে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১ লাখ ৪০ হাজার ইয়াবা জব্দ করা হয়।

 

তিনি আরও জানান, আটক ব্যক্তি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য। চক্রটি সাগরপথে দীর্ঘদিন ধরে মাদকের চালান পাচার করে এনে নিজেদের হেফাজতে মজুত করে রাখত। পরে সুবিধাজনক সময়ে কক্সবাজার শহরসহ দেশের বিভিন্ন স্থানে মাদকের এসব চালান সরবরাহ করত।

 

বুধবার দুপুরে আটক ব্যক্তির বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান মেজর সাদিকুল হক।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট