চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভূমিহীন-গৃহহীন মুক্ত হচ্ছে আনোয়ারা

আনোয়ারা সংবাদদাতা

৭ আগস্ট, ২০২৩ | ৮:৩৪ অপরাহ্ণ

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চট্টগ্রামের আনোয়ারায় ‘ক’ শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন ৪১৫টি পরিবারকে পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে ১ম পর্যায়ে ৬৫টি, ২য় পর্যায়ে ১৩০টি, তৃতীয় পর্যায়ে ১০০টি ও ৪র্থ পর্যায়ের ১২০টি গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

 

আগামী বুধবার (৯ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন বলে জানিয়েছেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন।

 

সোমবার (৭ আগস্ট) বিকাল ৩টায় উপজেলা পরিষদে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। সেদিনই ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে আনোয়ারা উপজেলা।

 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, জাতির পিতা স্বপ্ন দেখতেন সোনার বাংলার প্রতিটি মানুষ খুঁজে পাবে নিরাপদ আশ্রয়। আশ্রয়ণ প্রকল্প যেন সেই নিরাপদ আশ্রয়ের চূড়ান্তরূপ। সারাদেশের মতো আনোয়ারায় আশ্রয়ণের ঘর পেয়েছেন ৪১৫টি গৃহহীন পরিবার।

 

এ সময় আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ্ আল মুমিন, প্রাণিসম্পদ কর্মকর্তা সমরঞ্জন বড়ুয়া, কৃষি কর্মকর্তা মো. রমজান আলী হায়দার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাসের, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদের উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট