চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সংস্কার নেই নদীতে বিলীন স্লুইস গেটের

জোয়ারের পানিতে হাটহাজারীর গড়দুয়ারা ও মেখলের নিম্নাঞ্চল প্লাবিত

হাটহাজারী সংবাদদাতা

৪ আগস্ট, ২০২৩ | ৬:০০ অপরাহ্ণ

অল্প জোয়ারের পানিতে হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ও মেখল ইউনিয়নের ২টি সংযোগ সড়কসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। হালদা নদীর মুখ গড়দুয়ারা ১ নং ওয়ার্ডের স্লুইস গেট ভেঙ্গে নদীর সাথে বিলীন হয়ে যাওয়ায় হালদা নদীর পানি স্বাভাবিকের চেয়ে এক থেকে দেড় ফুট বৃদ্ধি পেয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার গড়দুয়ারা-মেখল আজিজিয়া-মজিদিয়া সড়ক ও ইছাপুর মুফতি ফয়াজিয়া সড়কসহ চেংখালি নদীর তীরবর্তী এলাকার বাড়ি-ঘরে পানি উঠে সহ্রাধিক মানুষ পানিবন্দী। এছাড়া সড়ক দিয়ে গাড়ি স্বাভাবিক চলাচল করতে পারছে না। পূর্ণিমার প্রভাবে আরও দুই-তিন দিন এ অবস্থা অব্যাহত থাকতে পারে বলে ধারণা স্থানীয়দের।

 

খবর নিয়ে জানা যায়, গড়দুয়ারা ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের পশ্চিম গড়দুয়ারা, মেখল ইউনিয়নের পৃর্ব মেখল এলাকার শতাধিক বসতঘর ও বাড়ির উঠান জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। ভাটার সময় সড়ক ও কিছু কিছু এলাকায় পানি নেমে গেলেও রাতে আবারও জোয়ারের পানি বৃদ্ধি পেলে প্লাবিত হওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। তারা ভেঙে যাওয়া স্লুইস গেট সংস্কার না করায় এসব এলাকা প্লাবিত হয়েছে জানান।

 

গড়দুয়ারা ও মেখল ইউপি চেয়ারম্যান সরওয়ার মোর্শেদ তালুকদার ও সালাউদ্দিন চৌধুরী বলেন, ভেঙে যাওয়া স্লুইস গেটটি দ্রুত পুনর্নির্মাণ না হলে চলতি বর্ষা মৌসুমে দুই ইউনিয়নের হাজার হাজার মানুষ পানিবন্দী ও উপজেলা সদরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যাবে। তাই দ্রুত স্লুইস গেটটির কাজ করার জন্য দাবি জানান।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম বলেন, স্লুইস গেটটি সংস্কার বা পুনর্নির্মাণ করার কাজ কি পর্যায়ে আছে জানতে পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগেযোগ করা হবে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট