চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

টাঙ্গুয়ার হাওরে গ্রেপ্তার বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩৪ জন কারাগারে

অনলাইন ডেস্ক

৩১ জুলাই, ২০২৩ | ১১:৪০ অপরাহ্ণ

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে পর্যটকবাহী নৌকা থেকে গ্রেপ্তার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৪ শিক্ষার্থীসহ ৩৪ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

 

পুলিশ প্রথমে ৩৪ জনকেই বুয়েটের বর্তমান ও সাবেক শিক্ষার্থী বলে জানালেও পরে সবার পরিচয়সহ জানানো হয় ৩৪ জনের মধ্যে ২৪ জন বুয়েটের বর্তমান শিক্ষার্থী, সাতজন সাবেক শিক্ষার্থী এবং তিনজন অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী। এদের মধ্যে দুজন অপ্রাপ্তবয়স্ক।

 

রবিবার (৩০ জুলাই) বিকেলে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নতুনবাজার পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় মামলা করে। মামলার পর সোমবার (৩১ জুলাই) তাদেরকে আদালতে তোলা হলে তাহেরপুর আমলি আদালতের বিচারক ফারহান সাদিক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রাজন কুমার দাস জানান, গ্রেপ্তার ৩৪ জনের মধ্যে ২৪ জন বুয়েটের বর্তমান ও ৭ জন সাবেক শিক্ষার্থী। বাকি তিনজন অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী। গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হলে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পুলিশ দ্রুত তাদের রিমান্ডের আবেদন করবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট