চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

হাটহাজারীতে জমি বিরোধের জেরে একজনকে পিটিয়ে হত্যার অভিযোগ

হাটহাজারী সংবাদদাতা

২৯ জুলাই, ২০২৩ | ২:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে জায়গা-জমি বিরোধের জেরে নাছির উদ্দীন (৫৫) নামে একব্যক্তিকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের ছেলে মো. মিজান বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর নিহতের ছোট ভাই মো. ইসমাইলকে আটক করেছে পুলিশ।

 

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ নুরুল আলম।

 

শুক্রবার (২৮ জুলাই) সকালে পৌরসভার ফটিকা ৫ নম্বর ওয়ার্ডের হাতিনাদিঘীর পাড়স্থ মুসলিম মঞ্জিলে এই ঘটনা ঘটে। নিহত নাসির উদ্দিন ওই এলাকার মৃত মুসলিম উদ্দিনের ছেলে।

 

নিহতের ছেলে মিজান উদ্দিন জানান, বহু বছর ধরে তাদের পৈত্রিক সম্পত্তি নিয়ে তার চাচা মো. ইসমাইলের সাথে বিরোধ চলে আসছিল। এরমধ্যে শুক্রবার সকালে ইসমাইল সন্ত্রাসী বাহিনী নিয়ে বালুর ট্রাক এনে বিরোধপূর্ণ জায়গাটি দখলের চেষ্টা করেন। ওই সময় তাকে এসব কাজে দু’একজন সন্ত্রাসীসহ আরো কয়েকজন সহযোগিতা করে। জায়গা দখলে নেয়ার সময় তার বাবা নুরুল আলম বাধা দিলে তাকে দুই দফা মারধর করে। আহত অবস্থায় নুরুল আলমকে উদ্ধার করে প্রথমে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিও জানান তিনি।

 

এ ব্যাপারে আটক ইসমাইলের স্ত্রী জানান, নিহত নাসির উদ্দিনকে তার স্বামী মারধর করেননি। প্রয়োজনে ঘটনার সত্যতার যাচাইয়ের জন্য তাদের এবং তার ভাইদের বসতঘরের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে দেখলে তাকে (নিহত নাসির উদ্দিন) মারধর করা হয়েছে কিনা সে বিষয়টি নিশ্চিত করা যাবে।

 

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, প্রাথমিকভাবে আমরা বেশ কিছু সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছি। তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। নিহতের ছেলে মিজান শুক্রবার রাতে থানায় চারজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আটক মামলার ১ নম্বর আসামি ইসমাইলকে আদালতের সোপর্দ করা হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট