চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় অপহরণের ১১ ঘণ্টা পর অপহৃত উদ্ধার, গ্রেপ্তার ২

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

২৫ জুলাই, ২০২৩ | ৬:৫৮ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় অপহরণ করে মুক্তিপণ দাবির ১১ ঘণ্টা পর অপহৃত মো. কুতুব উদ্দিনকে (৩১) উদ্ধার করেছে পুলিশ। এসময় মুক্তিপণের টাকা নিতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে দুই অপহরণকারী।

 

সোমবার (২৪ জুলাই) রাত ১১টার দিকে চকরিয়া পৌরসভার চিরিঙ্গা বাস স্টেশন থেকে অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

 

উদ্ধার কুতুব উদ্দিন উপজেলার খুটাখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মেধাকচ্ছপিয়া গ্রামের নুরুল আলমের ছেলে।

 

গ্রেপ্তার দুই অপহরণকারী হলেন- চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিমান বন্দর পাড়ার ওবায়দুল হকের ছেলে মাজহারুল ইসলাম (৩৫) ও একই এলাকার নুরুল আলমের ছেলে সৈয়দ মোহাম্মদ পারভেজ (৫০)।

 

আজ মঙ্গলবার (২৫ ‍জুলাই) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

 

পুলিশ জানায়, সোমবার দুপুরে বাড়ি থেকে বের হয়ে হারবাংয়ের উদ্দেশে রওয়ানা দেয় কুতুব উদ্দিন। চিরিঙ্গা বাস স্টেশনে নামার পর টেম্পোযোগে হারবাং যাওয়ার জন্য অপেক্ষা করে। এসময় ৫ যুবক কুতুব উদ্দিনকে কথা আছে বলে পার্শ্ববর্তী একটি ফাঁকা বিল্ডিং ঘরের ভিতরে নিয়ে যায়। পরে তার কাছ থেকে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এসময় তা দিতে অপারগতা প্রকাশ করলে তার পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল হাতিয়ে নেয়। পরে মোবাইলে বিকাশ একাউন্টে থাকা ৩৫ হাজার টাকা উঠিয়ে নেয় তারা। কুতুবের মোবাইল থেকে স্ত্রীর কাছে আরও তিন লাখ টাকা দাবি করে। এ বিষয়টি কুতুব উদ্দিনের ভাই থানায় জানান। পরে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান শনাক্ত করে মুক্তিপণের টাকা দেওয়ার কথা বলে বিকাশের দোকানে আসতে বলি। এসময় অপহরণকারীরা দোকানে আসলে দুই অপহরণকারীকে গ্রেপ্তার ও তাদের হেফাজতে থাকা কুতুবউদ্দিনকে উদ্ধার করা হয়।

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অপহরণকারীদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট