চট্টগ্রাম শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চবিতে একাডেমিক কাউন্সিলের প্রতিনিধি নির্বাচনের দাবিতে ৪ শিক্ষকের ওয়াকআউট

চবি সংবাদদাতা

২৫ জুলাই, ২০২৩ | ৩:৪৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সিন্ডিকেটে দীর্ঘদিন ধরে একাডেমিক কাউন্সিলের প্রতিনিধি নির্বাচন না দেওয়ায় একাডেমিক কাউন্সিলের সভা থেকে ওয়াকআউট করেছেন শিক্ষক সমিতির চার নেতা। বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক।

 

এর আগে মঙ্গলবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে উপাচার্যের সম্মেলন কক্ষে একাডেমিক কাউন্সিলের ২৪৪তম সভা শুরু হয়। সভা শুরু হওয়ার ১৫ মিনিট পরই উপাচার্যকে একটি চিঠি দিয়ে চার শিক্ষক ওয়াকআউট করে সভাস্থল ত্যাগ করেন।

 

ওয়াকআউট করা চার শিক্ষক হলেন—শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, সহসভাপতি অধ্যাপক মুহাম্মদ আলা উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক ও সদস্য অধ্যাপক লায়লা খালেদা আঁখি।

 

চিঠিতে তারা বলেন, দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে একাডেমিক কাউন্সিলের প্রতিনিধি নেই। গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ২৪৩তম একাডেমিক কাউন্সিলের সভার আগে আপনার এবং উপ-উপাচার্যের সঙ্গে সাক্ষাতের সময় শিক্ষক সমিতির অনুরোধ সত্ত্বেও ওই সভায় একাডেমিক কাউন্সিল টু সিন্ডিকেট নির্বাচন না দিয়ে, স্বল্পতম সময়ের মধ্যে পরবর্তী একাডেমিক কাউন্সিলে একাডেমিক কাউন্সিল টু সিন্ডিকেট নির্বাচন দেওয়ার মৌখিক আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এ পর্যন্ত তা কার্যকর না হওয়ায় প্রতিবাদস্বরূপ আমরা আজকের একাডেমিক কাউন্সিল সভা থেকে ওয়াকআউট করছি।

 

এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া মেলেনি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট