চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রাজস্থলীতে আগুনে পুড়ল দিন মজুরের বসতঘর, ক্ষতি ৫ লাখ

রাজস্থলী সংবাদদাতা

২৫ জুলাই, ২০২৩ | ১১:৩৫ পূর্বাহ্ণ

রাঙামাটির রাজস্থলীর ঘিলাছড়ির ইউনিয়নের খাগড়াছড়িপাড়া এলাকায় দিন মজুরের বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (২৫ জুলাই) ভোর ৫টার দিকে দিন মজুর আবদুল লতিফের বাড়িতে এ ঘটনা ঘটে।

 

দিনমজুর লতিফ জানান, ফজরের আজানের পর হঠাৎ করেই ঘরে আগুন লেগে যায়। বিকেলে রান্না করার পর আর চুলা জ্বলেনি। এছাড়া বিদ্যুৎ থেকেও আগুন লাগেনি। কিভাবে আগুন লাগল তা বুঝতে পারছি না।

 

তিনি বলেন, চারটি শোবার রুম, রুমে থাকা প্রায় সব আসবাবপত্র, একটি গোয়াল ঘর, একটি ছাগলের ঘর এমন কি মেয়ের বিয়ে দেওয়ার জন্য জিনিস পত্র কিনে আনলাম এবং ব্র্যাক ব্যাংক থেকে নেয়া লোনের ৩০ হাজার টাকাসহ সব পুড়ে ছাই হয়ে গেছে। পরিবারের ৫ সদস্যকে নিয়ে বর্তমানে প্রায় খোলা আকাশের নীচে অবস্থান করছি। আমার একটি ছেলেও নেই, আছে মাত্র ৫টি মেয়ে। তাদের মধ্যে একজনের বিয়ে হওয়ার কথা।

 

১ নম্বর ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা বলেন, আগুনে পুড়ে ওই পরিবারের প্রায় সব কিছুই শেষ।

 

রাজস্থলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জুয়েল বড়ুয়া জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ওই বাড়ির পাশের ইটের দেয়াল ছাড়া প্রায় সব কিছুই পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক ৫ লাখ টাকার মতো হবে বলে জানা গেছে।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ বলেন, আগুন লাগার বিষয়ে শুনেছি। ক্ষতিগ্রস্ত পরিবার আবেদন করলে জেলা প্রশাসকের তহবিল থেকে সহায়তা দেয়া হবে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট