চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মসজিদের কাজ ভালো করে করতে বলায় ৪ আইনজীবীকে মারধর, আটক ৭

কক্সবাজার সংবাদদাতা

২০ জুলাই, ২০২৩ | ৮:৩৩ অপরাহ্ণ

মসজিদের নির্মাণকাজ ভালো করে করতে বলায় ঠিকাদার ও ঠিকাদারের লোকেরা দিনদুপুরে হামলা ও মারধর করেছে খোদ মসজিদ কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট আয়াছুর রহমানকে। মসজিদের ভেতর এই হামলা ও মারধর করা হয়। এ সময় চারজন আহত হন।

 

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেল ৩টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন নির্মাণাধীন কেন্দ্রীয় জামে মসজিদে এ ঘটনা ঘটে। মসজিদের পিলারের কিউরিং ভালো করে করতে বলায় তার ওপর এ হামলা চালানো হয় বলে জানান অ্যাডভোকেট আয়াছুর রহমান।

 

এ ঘটনায় আহত অপর আইনজীবী আব্দুল মান্নান জানান, মসজিদের ভেতরে এ হামলা হয়। তার একজন জুনিয়র আইনজীবী হাত না দিলে হামলাকারীর ছুরি অ্যাডভোকেট আয়াছুর রহমানের পেটে ঢুকে যেতো।

 

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ডা. মাহাবুবুর রহমান দায়ীদের আইনের আওতায় আনার দাবি জানান।

 

এই ঘটনায় স্থানীয় জনতা ও আইনজীবীরা হামলাকারী ঠিকাদার মনজুরকে পুলিশের কাছে সোপর্দ করেছে। এ সময় পুলিশ অভিযান চালিয়ে ঠিকাদারসহ ৭ জনকে আটক করে। তবে তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় জানা যায় নি।

 

এদিকে, এ ঘটনায় মামলা দায়েরের কথা জানান আহত আইনজীবী আয়াছ। আয়াছসহ চার আইনজীবী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জানা গেছে।

 

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠানো হয়। পুলিশ অভিযান চালিয়ে ঠিকাদারসহ ৭ জনকে আটক করেছে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

জানা গেছে, কক্সবাজার শহরের প্রাণকেন্দ্রে ধর্ম মন্ত্রণালয়ের মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের আওতায় গণপূর্ত বিভাগ মসজিদটি নির্মাণ করছে। এ মসজিদের ঠিকাদারের অবহেলায় মসজিদ নির্মাণ নির্ধারিত সময়ে না হওয়ায় মুসল্লীদের রয়েছে ক্ষোভ এবং নির্মাণকাজ তদারকি করতে যাওয়ায় মসজিদ কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট আয়াছুর রহমানের উপর এ হামলায় জেলাব্যাপী নিন্দার ঝড় উঠেছে।

 

পূর্বকোণ/আরাফাত/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট