চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় মানবপাচারকারী চক্রের ৩ সদস্য ধরা, অপহৃত উদ্ধার

উখিয়া সংবাদদাতা

২০ জুলাই, ২০২৩ | ১১:১৫ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে-৮ এপিবিএন সদস্যরা ৪০ ঘণ্টা অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে।

এ সময় মিয়ানমারে পাচারকৃত একজন ভিকটিমকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২০ জুলাই) ভোরে নাফ নদীর তীর থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- উখিয়ার ২০ নম্বর ক্যাম্পের ফয়েজ উল্লাহর ছেলে এনামউল্লাহ (২১), টেকনাফের নতুন পল্লানপাড়া এবং টেকনাফের দক্ষিণ লম্বরি এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে কলিম উল্লাহ (৩৫) ও সাইফুল ইসলামের ছেলে তারিকুল ইসলাম (১৯)।

উদ্ধার যুবক ১৯ নম্বর ক্যাম্পের কেফাতউল্লাহ (২৪)।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ বৃহস্পতিবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৮ জুলাই মানবপাচারকারী চক্রের সদস্যরা তুলনামূলক অধিক মজুরিতে বিভিন্ন কাজ দেওয়ার প্রলোভন দেখিয়ে উখিয়ার ১৯ নম্বর ক্যাম্প থেকে কেফাতউল্লাহ এবং হামিদ হোসেনকে টেকনাফের অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে অপহৃত ব্যক্তিদের নৌকাযোগে মিয়ানমার পাচারকালে হামিদ হোসেন পালিয়ে চলে আসে।

কেফাতউল্লাহকে মিয়ানমারে নিয়ে আটক করে মারধর ও প্রাণনাশের হুমকি দিয়ে ভিকটিমের পরিবারের কাছে মোটা অংকের টাকা দাবি করে। বিষয়টি এপিবিএনকে অবহিত করলে ৮ এপিবিএন এর অধিনায়ক মো. আমির জাফরের নির্দেশনায় এএসপি মো. ফারুক আহমেদ ও তার টিম বিষয়টি নিয়ে কাজ শুরু করেন। এক পর্যায়ে অপহরণ চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেন তারা।

পূর্বকোণ/কায়সার/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট