চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

উখিয়া ক্যাম্পের ৩ রোহিঙ্গা নারী কমলগঞ্জ সীমান্তে আটক

টেকনাফ সংবাদদাতা

১০ জুন, ২০২৩ | ১২:২৪ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে ভারতে যাওয়ার সময় কমলগঞ্জ সীমান্তে ৩ রোহিঙ্গা নারীকে আটক করেছে। এ সময় তাদের সাথে থাকা ৪ পুরুষ ভারতের দিকে পালিয়ে যায়।

 

শুক্রবার (৯ জুন) কমলগঞ্জ উপজেলার ধলই সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

 

আটক রোহিঙ্গারা হলেন, উখিয়া ক্যাম্প-১৪, ব্লক-সি-১-এর বাসিন্দা সৈয়দুল আমিনের স্ত্রী মিনারা বেগম (২০), ক্যাম্প-৫ ব্লক-বি-১-এর বাসিন্দা ইকবাল আহমদের মেয়ে ফরমিনা বেগম (২০) এবং ক্যাম্প-১৪ ব্লক-বি-৩-এর বাসিন্দা নুর আলমের মেয়ে হামিমা বেগম (২০)।

 

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, মৌলভীবাজারের কমলগঞ্জ সীমান্ত থেকে তিন রোহিঙ্গা নারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি।

 

জানা যায়, বৃহস্পতিবার ভোরে কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে পালিয়ে রোহিঙ্গা তিন নারী ও চারজন পুরুষ মৌলভীবাজারে আসেন। পরে তারা কমলগঞ্জের ধলই সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। সকালে চারজন রোহিঙ্গা পুরুষ ধলই সীমান্তের কাঁটাতার অতিক্রম করলেও নারীরা বিজিবি সদস্যদের হাতে আটক হন। খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশ তাদের থানায় নিয়ে আসে। বাংলাদেশ অতিক্রম করে ভারতে প্রবেশের পর ওই চারজন পুরুষ রোহিঙ্গাকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা আটক করেছে বলে জানা গেছে। তবে তাদেরকে এখনও বাংলাদেশ কতৃপক্ষের কাছে হস্তান্তর করেনি। আটক তিন নারীকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট