চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রাঙামাটির সাজেকে ডাইরিয়ায় মৃত্যু ২, আক্রান্ত আরও অর্ধশতাধিক

রাঙামাটি সংবাদদাতা

৭ জুন, ২০২৩ | ৭:৪৪ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে দুর্গম লংথিয়ান পাড়ায় ডাইরিয়ায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও ওই পাড়ায় ২০ জন ও আশপাশের বিভিন্ন গ্রামে নারী-শিশু-বৃদ্ধসহ অর্ধশতাধিক মুমূর্ষু অবস্থায় রয়েছে।

 

মৃত দু’জন হলেন, গবতি বালা ত্রিপুরা (৫০) ও দরুং ত্রিপুরা (৬০)।

 

বুধবার (৭ জুন) ভোররাতে গবতি বালা ত্রিপুরা ও দুপুর ১টার দিকে দরুং ত্রিপুরা ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

 

তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার বনবিহারী চাকমা। তিনি জানান, গত একসপ্তাহ ধরে সাজেকের লংথিয়ান পাড়া, অরুণ পাড়া, কাইজা পাড়া, রায়না পাড়া ও শিয়ালদহ এলাকাসহ আশপাশের বেশকিছু এলাকায় ডায়েরিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। এলাকায় আশপাশে কোন হাসপাতাল বা কমিউনিটি ক্লিনিক না থাকায় স্থানীয়রা তান্ত্রিক দ্বারা চিকিৎসা নিয়ে থাকেন। এলাকায় যাতায়াতের কোন সড়ক যোগাযোগ ব্যবস্থা না থাকায় পায়ে হেঁটে এতোদূর থেকে মাচালং ও উপজেলা সদর হাসপাতালে রোগি পাঠানো সম্ভব নয়। হেলিকপ্টারে সেনাবাহিনীর সহযোগিতায় যদি মেডিকেল টিম পাঠানো যায় তাহলে দ্রুত চিকিৎসা সেবা দেয়া সম্ভব হবে। অন্যথায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার ডায়েরিয়ার প্রাদুর্ভাবের বিষয়টি স্বীকার করে বলেন, এলাকাটি খুবই দুর্গম। পায়ে হাঁটা পথ ছাড়া বিকল্প নেই। মূলত খাবার পানি থেকে এই রোগ ছড়াচ্ছে। আমরা সংবাদ পাওয়ার পরপরই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রয়োজনীয় ওষুধ, পানিসহ একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে।

 

রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, মেডিকেল টিম পাঠানো হয়েছে। আগামীকাল তারা পৌঁছাবে। এরপর জানা যাবে কি অবস্থা, কতজন আক্রান্ত হয়েছে বা বিস্তারিত তথ্য।

 

পূর্বকোণ/রুবেল/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট