চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চুরি যাওয়া সাড়ে ৬২ লাখ টাকার মালামাল উদ্ধার

নাজিরহাট সংবাদদাতা

৭ জুন, ২০২৩ | ১:৪৪ অপরাহ্ণ

চুরি যাওয়া বিপুল পরিমাণ মালামাল কুমিল্লার দেবিদ্বার থেকে উদ্ধার করেছে ভুজপুর থানা পুলিশ। এর মধ্যে চট্টগ্রামের ফটিকছড়ির মোবাইল শপ থেকে চুরি হওয়া ৪৮ মোবাইল ও ল্যাপটপ রয়েছে। ওই শপের মালিকের মামলা দায়েরের পর এসব মালামাল উদ্ধার করা হয়।

উদ্ধার মালামালের (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) মূল্য ৬২ লাখ ৭৫ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৬ জুন) দুপুর ২টায় দেবিদ্বার থানার চেয়ারম্যান রোড এলাকার একটি ভবনে অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়।

তবে অভিযানের আগেই আসামি ইকবাল হোসেন (৩৫) তার স্ত্রীসহ পালিয়ে গেছে। ইকবাল হোসেন কুমিল্লার মুরাদনগর থানার সুলা পুকুরিয়া থানার বজলু মিয়ার ছেলে।

ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন ফারুকী জানান, গত ৭ মে দাঁতমারা ইউনিয়নের হেঁয়াকো বাজারের ওহাব মার্কেটের নীচ তলায় নূর মোবাইল নামের একটি প্রতিষ্ঠান থেকে টাকাসহ ৪৮টি মোবাইল সেট ও একটি ল্যাপটপ চুরি হয়। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মামুন আলম তিন চারজনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ মো. সুমন (৩৫) ও মো. তারেক (৩৮) নামে দুইজনকে গ্রেপ্তার করে।

ওসি হেলাল উদ্দিন আরও জানান, গ্রেপ্তার আসামিদের দেওয়া তথ্যমতে গতকাল দুপুর ২টায় কুমিল্লার দেবিদ্বারে একটি ভবনে অভিযান চালানো হয়। এ সময় ৮০ হাজার টাকার সিক্স সিরিজের একটি আইফোন, ৫০ হাজার একটি ল্যাপটপ, ৩ লাখ ২৫ হাজার টাকার ১৩টি মোবাইল, ৫৫ লাখ ৭০ হাজার টাকার ১৭৩টি নতুন মোবাইল, ৫০ হাজার টাকা দামের দুটি ট্যাব, ২ লাখ টাকা মূল্যের ৪টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি ইকবাল তার স্ত্রীকে নিয়ে পালিয়ে গেছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট