চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীর বনে চোলাইমদের কারখানা, গ্রেপ্তার ৩

মহেশখালী সংবাদদাতা

৬ জুন, ২০২৩ | ১১:২৬ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালী উপজেলার গহিন বনের ভেতর গড়ে ওঠা এক চোলাইমদ তৈরির কারখানায় অভিযান চালিয়ে তা গুঁড়িয়ে দিয়েছে পুলিশ। এ সময় মদ তৈরির উপকরণসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

 

আজ মঙ্গলবার (৬ জুন) বিকেলে উপজেলার শাপলাপুর ইউনিয়নের লোহারছারা এলাকার বনে এ অভিযান চালানো হয়। এ সময় ২টি হাড়িতে রক্ষিত ১১০ লিটার চোলাইমদ ও ২৫০ লিটার মদ তৈরির উপকরণ ওয়াশ উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হল, মহেশখালীর দেবাঙ্গাপাড়ার মৃত ফুল মিয়ার ছেলে রুহুল আমিন (২১), ছোট মহেশখালীর সিপাহীরপাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে ফোরকান মিয়া (৩০) ও বশিরা খোলা এলাকার মো. হাবিব উল্লাহর ছেলে পারভেজ হোছাইন (১৯)।

 

বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী পূর্বকোণকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে এই অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ চোলাইমদ উদ্ধার করা হয়েছে।

 

তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন এই গহীন অরণ্যের ভিতরে দেশীয় চোলাইমদ প্রস্তুত করে বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছিল। গ্রেপ্তার ফোরকান মিয়ার বিরুদ্ধে ইতিপূর্বে একটি মাদক মামলা আদালতে বিচারাধীন। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

পূর্বকোণ/হোবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট