চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বৈদ্যের মুখোশ উন্মোচন করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক, মহিলা গ্রেপ্তার

লোহাগাড়া সংবাদদাতা

২ জুন, ২০২৩ | ১০:০০ অপরাহ্ণ

প্রতারক বৈদ্যের মুখোশ উন্মোচন করতে গিয়ে চট্টগ্রামের লোহাগাড়ায় সাংবাদিককে হামলার ঘটনায় এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১ জুন) দিবাগত রাত ২টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

জানা যায়, কথিত হাসান বৈদ্য দীর্ঘদিন বিভিন্নভাবে চিকিৎসার নামে প্রতারণা করে আসছে। কিন্তু তার লালিত বাহিনীর ভয়ে স্থানীয়রা মুখ খুলতে সাহস করেননি। এই সংবাদ করতে গিয়ে হামলার শিকার হন জাহেদুল ইসলাম (৩৫) নামে এক সাংবাদিক। এ ঘটনায় পুলিশ ওইদিন রাতে অভিযান চালিয়ে সাজু আক্তার নামে এক আসামিকে তার আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করে।

 

আসামি সাজু আক্তার চরম্বা ইউনিয়নের পূর্ব রাজঘাটা ফরেস্ট অফিসের ফকিরখিল এলাকার নুর আলমের স্ত্রী। হামলার শিকার সাংবাদিক জাহেদুল ইসলাম লোহাগাড়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এবং দীর্ঘদিন দৈনিক সাঙ্গু ও দৈনিক মানবকন্ঠের লোহাগাড়া উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

 

এ ঘটনায় আহত সাংবাদিক জাহেদ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ২০ জনের কথা উল্লেখ করে থানায় একটি অভিযোগপত্র দায়ের করেন। অভিযোগটি নিয়মিত মামলায় রুজু হয়।

 

সাংবাদিক জাহেদুল ইসলাম জানান, ঘটনার দিন তিনি বিভিন্ন বিষয় সম্পর্কে তথ্য সংগ্রহ করতে যান। ওইসময় কথিত হাসান বৈদ্যের লালিত বাহিনীর হামলার শিকার হন। সাংবাদিক পরিচয় জেনে সন্ত্রাসীরা তার উপর চড়াও হয়ে এলোপাতাড়ি মারধর শুরু করে। একপর্যায়ে গলায় রশি পেঁচিয়ে টানা-হেচড়া করতে থাকে। এতে তিনি গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। ওইসময় জাহেদের সাংবাদিক পরিচয় জানতে পেরে তিন মহিলা ও ২ পুরুষ দৌঁড়ে এসে মানব প্রাচীর সৃষ্টি করে তাকে রক্ষা করেন। পরে স্থানীয় আরও কিছু লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত জাহেদকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করেন।

 

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, ঘটনার পরপরই মামলার আসামিদের গ্রেপ্তার করার জন্য অভিযান শুরু করেছি। অভিযানে ওইদিন রাত্রেই উল্লেখিত মহিলা আসামিকে রাত ২ টার দিকে তার এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পলাতক আসামিদেরও গ্রেপ্তার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

 

তিনি জানান, কোন অবস্থাতেই ঘটনার সহিত জড়িতদের ছাড় দেয়া হবে না।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট