চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চবিতে পৃথক ঘটনায় ৩ তদন্ত কমিটি

চবি সংবাদদাতা

২ জুন, ২০২৩ | ১০:১৬ অপরাহ্ণ

ছাত্রলীগের দুই উপগ্রুপে মারামারি ও প্রক্টর অফিসে তালা দেওয়ার পৃথক ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

 

আজ শুক্রবার (২ জুন) উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার।

 

তিনি বলেন, বুধবার রাতে ঢাকা হোটেলে খাবার টেবিলে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দুটি উপগ্রুপ সিক্সটি নাইন ও সিএফসি। এ ঘটনায় তিন সদদ্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিতে আহবায়ক হিসেবে আছেন আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম, সদস্য হিসেবে শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার শাহা ও সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান।

 

রাতের ঘটনার মীমাংসা না হলে বৃহস্পতিবার দুপুরে আবারও সংঘর্ষে জড়ায় উভয় গ্রুপের নেতাকর্মীরা। এ ঘটনায়ও তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ। এতে আহবায়ক করা হয়েছে আব্দুর বর হলের প্রভোস্ট অধ্যাপক ড. দানেশ মিয়া, সদস্য হিসেবে শাহ জালাল হলের প্রভোস্ট অধ্যাপক জামাল উদ্দিন ও সদস্য সচিব হিসেবে সহকারী প্রক্টর মোর্শেদুল আলমকে রাখা হয়েছে।

 

এদিকে বৃহস্পতিবার ছাত্রলীগের সংঘর্ষ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস এবং প্রক্টর অফিসে তালা দেয় একদল দুর্বৃত্ত। এ ঘটনায়ও তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ। এতে আহবায়ক হিসেবে আছেন জাদুঘর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, সদস্য সচিব গোপনীয় শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফজলুল করিম এবং সদস্য প্রীতিলতা হলের প্রভোস্ট আব্দুল্লাহ আল মামুনকে  রাখা হয়েছে।

 

প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, তদন্ত কমিটি তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবেন। প্রতিবেদন সাপেক্ষে আমরা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট