চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

চকরিয়ায় ৫ লাখ টাকা দামের গরু চুরি

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২৯ মে, ২০২৩ | ১১:২৬ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়া উপজেলায় একরাতে দুই স্থান থেকে চারটি গরু চুরি হয়েছে। সোমবার (২৯ মে) ভোররাতে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ছগিরশাহকাটা ও নতুন মসজিদ এলাকায় এ চুরির ঘটনা ঘটে। ভুক্তভোগীরা জানান, চুরি হওয়া গরুগুলোর মূল্য আনুমানিক ৫ লাখ টাকা।

 

জানা গেছে, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ছগিরশাহকাটার বাগিচাপাড়ার শাহেদ আলীর দুটি গরু, নতুন মসজিদ গ্রামের মো. ইসলামের গোয়াল ঘর থেকে দুটি গরু চুরি করে নিয়ে যায় চোরের দল। ক্ষতিগ্রস্ত গরুর মালিক শাহেদ আলীর ছেলে মো. সাকিব চকরিয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

 

শাহেদ আলী বলেন, চুরি হওয়া গরুর মধ্যে গাভি ১টি ও ১টি ষাড়। প্রতিদিন গাভিটি থেকে ১২ লিটার দুধ পাওয়া যেত। রাতে গোয়ালঘর বন্ধ করে ঘুমিয়ে যাই। ভোরে ঘুম থেকে ওঠে দেখি গোয়ালে গরু নেই। গোয়ালের দরজার তালাও ভেঙে চোরের দল চুরি করে নিয়ে গেছে। চুরি যাওয়া গরু দুটির মূল্য প্রায় আড়াই লাখ টাকা।

 

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর বলেন, গত রবিবার দিবাগত রাতে চারটি গরু চুরির বিষয়টি জেনেছি। প্রতিদিনই এখানে কোনো না কোনো গ্রামে গরু চুরির ঘটনা ঘটছে।

 

এ প্রসঙ্গে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, গরু চুরি বিষয়ে ভুক্তভোগী গরুর মালিকের লিখিত অভিযোগ পাওয়ার পর সরজমিন তদন্ত করা হয়েছে। গরু উদ্ধার করতে পুলিশ কাজ করছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট