চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

চবি সংবাদদাতা

২৮ মে, ২০২৩ | ৭:৪৩ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ এবং হুমকিদাতাসহ নেপথ্যে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

 

রবিবার (২৮ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হকের সঞ্চালনায় কর্মসূচিতে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে অংশ নেন।

 

এ সময় সমাবেশে উপস্থিত হয়ে বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, চবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলী আরশাদ চৌধুরী, শিক্ষক সমিতির নির্বাহী সদস্য অধ্যাপক ড. লায়লা খালেদা (আঁখি), অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক দেবাশীষ কুমার প্রামাণিক।

 

এতে আরও বক্তব্য রাখেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. এমদাদুল হক, চবি উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ জসীমউদ্দিন, চবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী, একাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ারুল কবীর ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভগের অধ্যাপক ড. মো. হানিফ সিদ্দিকী।

 

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির তীব্র প্রতিবাদ জানিয়ে চবি উপাচার্য বলেন, ‘একটি পরাজিত শক্তি কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ। একটি স্বাধীন দেশে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ আচরণ কখনও মেনে নেয়া যায় না। এ সকল হুমকিদাতা দুস্কৃতিকারী এবং তাদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

 

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে এবং দু’লক্ষ জায়া-জননী-কন্যার সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতা একটি কুচক্রিমহল কর্তৃক যাতে কোনভাবে নস্যাৎ হতে না পারে তার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট