চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ঘণ্টায় ২০ টাকা দিয়েও মোবাইলে চার্জ দিতে দীর্ঘলাইন

টেকনাফ সংবাদদাতা

১৭ মে, ২০২৩ | ৯:০৮ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় মোখা আঘাত হানার পর থেকে টেকনাফ ও সেন্টমার্টিনে বিদ্যুৎ নেই। বুধবার (১৭ মে) টেকনাফের কিছু অংশে বিদ্যুৎ চালু হলেও শাহপরীরদ্বীপ ও সেন্টমার্টিনে খুঁটি ভেঙ্গে বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়ায় এখনো বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

 

সংবাদকর্মীদেরও ভোগান্তির অন্ত নেই। বিশেষত জেনারেটর চালিয়ে মোবাইল ফোনে চার্জ দিতে হচ্ছে প্রতিঘণ্টায় ২০ টাকায়। এতেও দীর্ঘলাইন পড়ে গেছে।

 

সেন্টমার্টিন থেকে নুর মোহাম্মদ জানান, মোবাইল ফোন সচল রাখতে জেনারেটরে একঘণ্টায় ২০ টাকা করে দিতে হচ্ছে। এছাড়া কোন উপায়ও নেই। শাহপরীরদ্বীপেও একই অবস্থা। এতেও দীর্ঘলাইন।

 

দ্বীপের ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপে সৌরবিদ্যুৎ ব্যবস্থা চালু ছিল। লাইন নষ্ট হওয়ায় ঘূর্ণিঝড়ের পর এখনও দ্বীপে বিদ্যুৎ সরবরাহ চালু হয়নি। কবে চালু হবে তারও কোন নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না। বিদ্যুতের অভাবে সব অচল হয়ে রয়েছে।

 

টেকনাফ পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল বশর আজাদ বলেন, ঘূর্ণিঝড় মোখার আঘাতে শাহপরীর দ্বীপ এলাকায় ১৪টি খুঁটি ভেঙ্গে গেছে, তারও ছিঁড়ে গেছে। আমাদের কয়েকটি টিম ঘূর্ণিঝড়ের পর থেকে কাজ করছে। আমরা চেষ্টা করছি। কয়েকদিনের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা করছি।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট