চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে অব্যাহত থাকবে বৃষ্টিপাতের প্রবণতা

নিজস্ব প্রতিবেদক

২২ জুন, ২০২৪ | ১০:৫৫ পূর্বাহ্ণ

ঈদুল আজহার পর থেকে সারাদেশেই হালকা থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। বর্ষাকাল হওয়ায় বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে। তবে বৃষ্টি থাকলেও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে, গত কয়েক দিন ধরে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে চলমান সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অফিস। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে গতকাল বিকেল পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

 

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এমন অবস্থায় আজ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

 

 

অন্যদিকে, আজ শনিবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এই সময়ে চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

 

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা: সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও সূর্যোদয়: সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৯ মিনিটে।

 

জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১২টা ৪২ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৭টা ৮ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বেলা ১২টা ৫৪ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৭টা ৫২ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট