চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রিপা-শামসুন্নাহারের গোলে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

৯ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:২২ অপরাহ্ণ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের বিপক্ষে প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে রয়েছে বাংলাদেশের কিশোরীরা।

ফাইনালে প্রথমার্ধের শেষ কয়েক মিনিটে দুই গোল পায় টাইগ্রেসরা। যেখানে স্কোর শিটে নাম তোলেন শাহেদা আক্তার রিপা আর অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র।

গ্রুপ পর্বের খেলায় নেপালকে ৩-১ গোলে হারানো গোলাম রব্বানী ছোটন শিষ্যরা এদিনও শুরু থেকে ছিল দাপুটে। তবে নেপাল কিশোরীদের রক্ষণ ভাঙতে পারছিল না কেউ।

গোলের জন্য ম্যাচের ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। ডি বক্সে প্রথম নেপালের গোলরক্ষক শামসুন্নাহারের শট ঠেকালেও পরে আর পেরে ওঠেননি। ডি বক্সের মাথায় ফাঁকায় দাঁড়িয়ে নেপালের ৪ জন ফুটবলারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান শাহেদা আক্তার রিপা। যা এবারের আসরে তার তৃতীয় গোল।

গোল পেয়েই মরিয়া হয়ে ওঠে ছোটন শিষ্যরা। দুই মিনিটের মাথায় নেপালের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে বল জালে জড়ান অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। এই গোলের ফলে নেপালের আমিশা কারকির সমান ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতা বাংলাদেশের অধিনায়ক।

প্রথমার্ধের বাকি সময় নিজেদের গুছিয়ে নেয়ার চেষ্টা করে নেপাল। কিন্তু মাঝমাঠ থেকে বল বাংলাদেশের রক্ষণে নিতেই বেশ বেগ পেতে হয় তাদের।

বয়সভিত্তিক নারী সাফের আগের ৩ আসরের দু’টিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের কিশোরীরা। সবশেষ আসরে ভারত চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশের সামনে সুযোগ এই ট্রফিটি আবারও পুনোরুদ্ধার করার।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট