চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কাতারে প্রবেশের ভিসা ‘হায়া কার্ড’

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ১১:২৭ পূর্বাহ্ণ

বিশ্বকাপ উপভোগে আগ্রহী বিশ্বের বিভিন্ন প্রান্তের ফুটবল ভক্তদের জন্য স্বাগতিক কাতার চালু করেছে হায়া কার্ড প্রোগ্রাম। এখানেই শেষ নয়, কাতার বিশ্বকাপের যে কোনো ম্যাচ দেখতে হলে বাধ্যতামূলকও করা হয়েছে এই হায়া কার্ড। ম্যাচ দেখতে হলে টিকিট তো লাগবেই, সঙ্গে থাকতে হবে হায়া কার্ডও।

কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের টিকিট কেনার পর, দর্শকদেরকে এই হায়া কার্ডের জন্য আবেদন করতে হবে। এই কার্ড সঙ্গে থাকলে ম্যাচের দিন টিকিটধারীদের বিনামূল্যে গণপরিবহন ব্যবহারসহ আরও বিভিন্ন রকম সুবিধা দেবে আয়োজকরা।

হায়া কার্ড আন্তর্জাতিক দর্শকদের জন্য কাতারের মাটিতে এন্ট্রি পারমিট হিসাবে কাজ করবে। এই কার্ডধারী নিজের সঙ্গে আরও তিনজনকে নিতে পারবেন কাতারে। সম্প্রতি কাতারের ডেলিভারি এন্ড লিগ্যাসি সংক্রান্ত সুপ্রিম কমিটির মহাপরিচালক ইঞ্জিনিয়ার ইয়াসির আল-জামাল এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আমরা ১+৩ নীতি প্রবর্তন করব। গ্রুপ পর্বের বিশ্বকাপের টিকিটধারী তার হায়া কার্ডের মাধ্যমে তিনজন নন-টিকিট সমর্থককে সঙ্গে আনতে সক্ষম হবে। টুর্নামেন্ট যেন পারিবারিক অনুষ্ঠান হয় সেজন্য এই নীতি চালু করা হচ্ছে।’

এই হায়া কার্ডের জন্য দুটো কেন্দ্র খুলবে বলে জানিয়েছে কাতার কর্তৃপক্ষ। পশ্চিম উপসাগরের আলী বিন হামাদ আল আত্তিয়াহ এলাকা ও দোহা এক্সিবিশন এন্ড কনভেনশন সেন্টারে হায়া কার্ড সেন্টার শিগগির খোলা হবে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট