চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

গাজায় যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলকে হামাসের হুশিয়ারি

১৩ মে, ২০১৯ | ১:৩৯ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : গাজায় যুদ্ধবিরতি বাস্তবায়ন নিয়ে অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের কোনো ধরনের ছলচাতুরি মেনে নেবেনা হামাস।
যুদ্ধবিরতি নিয়ে কোনো ধরনের ছলচাতুরি না করতে ইসরাইলকে হুশিয়ারি করে হামাসের কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাইল রেদোয়ান বলেন, ইসরাইলের যেকোনো কাপুরুষোচিত পদক্ষেপের জবাব দেয়ার জন্য হামাস পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে।
গাজা উপত্যকা পুরোপুরি হামাসের নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে শীর্ষ এ হামাস নেতা বলেন, গাজা পুরোপুরি হামাসের নিয়ন্ত্রণে রয়েছে। যুদ্ধবিরতি চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে ইসরাইলের ছলচাতুরি মেনে নেয়া হবে না।
পাশাপাশি যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত ‘শতাব্দীর সেরা সমঝোতা’ প্রত্যাখ্যান করে ইসমাইল রেদোয়ান বলেন, ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার ধ্বংস করার লক্ষ্যে উত্থাপিত কোনো পরিকল্পনা প্রতিরোধ সংগঠনগুলো মেনে নেবে না।
প্রতিরোধ যোদ্ধারা সর্বশক্তি দিয়ে এই অন্যায় পদক্ষেপের মোকাবিলা করবে বলেও জানান তিনি। প্রসঙ্গত গত সপ্তাহে গাজা উপত্যকায় টানা তিনদিনের সংঘর্ষের পর সোমবার সকালে অস্ত্রবিরতিতে পৌঁছেছে হামাস ও ইসরাইল। লড়াইয়ের সময় গাজা থেকে ইসরাইলে সাত শতাধিক রকেট ছুঁড়েছে প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামিক জেহাদ। এতে চার ইসরাইলি নাগরিক নিহত ও দুই শতাধিক আহত হয়েছেন।

শেয়ার করুন