চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

অস্ত্র সরবরাহ নিয়ে নেতানিয়াহুর সমালোচনার নিন্দায় যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

২১ জুন, ২০২৪ | ২:৪৯ অপরাহ্ণ

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার দেশকে যুক্তরাষ্ট্রের অস্ত্র সরবরাহ করার বিষয়ে সম্প্রতি যে সমালোচনা করেছেন তাতে অসন্তুষ্টি প্রকাশ করেছে হোয়াইট হাউজ। একই সঙ্গে নেতানিয়াহুর বিবৃতির নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র।

 

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি গণমাধ্যমকে এসব কথা বলেন। তিনি বলেন, ওই মন্তব্যগুলো ছিল অত্যন্ত হতাশাব্যঞ্জক এবং আমরা যে পরিমাণ সমর্থন তাদের দিয়েছি ও দেব তার প্রেক্ষাপটে এটা ছিল অত্যন্ত বিরক্তিকর বিবৃতি।-ডেইলি সাবাহ

 

কিরবি বলেন, যুক্তরাষ্ট্র তার অসন্তুষ্টির কথা সরাসরি ইসরায়েলকে জানিয়েছে। তিনি বলেন, আমার মনে হয় ওই ভিডিওতে দেওয়া বিবৃতি এবং বিবৃতির শুদ্ধতা সম্পর্কে আমরা আমাদের হতাশার কথা নানান মাধ্যমে ইসরায়েলকে যথেষ্ট পরিষ্কার করে জানিয়েছি।

 

তিনি আরও বলেন, এই ধারণা যে- আত্মরক্ষার ব্যাপারে ইসরায়েলকে সাহায্য করা আমরা কোনভাবে বন্ধ করে দিয়েছি, তা কোনও মতেই ঠিক নয়।

 

হোয়াইট হাউজের এই মন্তব্যগুলো এমন এক সময়ে এলো যখন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সালিভান ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন গাজায় চলমান যুদ্ধ নিয়ে নেতানিয়াহুর দু’জন শীর্ষ সহযোগীর সঙ্গে বৈঠক করছেন।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট