চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভারতে বৃষ্টির মধ্যে রানওয়েতে আছড়ে পড়ল বিমান

আন্তর্জাতিক ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:৪০ অপরাহ্ণ

ভারতে বৃষ্টির কারণে মুম্বাই বিমানবন্দরে নামতে গিয়ে পিছলে গেল বিমানের চাকা। বিমানটিতে ছ’জন যাত্রী এবং দু’জন বিমানকর্মী ছিলেন। তাদের উদ্ধার করা হয়েছে। তবে যাত্রীদের মধ্যে কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বিমানটি বিশাখাপত্তনম থেকে মুম্বাইয়ে গিয়েছিল। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিমানবন্দরে নামার সময় সমস্যায় পড়েন পাইলট। কারণ বৃষ্টিতে সেখানে রাস্তা পিচ্ছিল হয়ে গিয়েছিল। দৃশ্যমানতাও কমে এসেছিল। মাটি ছোঁয়ার পর বিকেল ঠিক ৫টা ২ মিনিটে বিমান দাঁড় করাতে গিয়ে আচমকা চাকা পিছলে যায়। ফলে বিমানটি উল্টো দিকে ঘুরে যায়।

 

দমকল এবং বিমানবন্দরের উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় এবং যাত্রীদের উদ্ধার করে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়ের ডিরেক্টরেট জেনারেল একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, বিশাখাপত্তনম থেকে মুম্বাইগামী বিমানটি মুম্বই বিমানবন্দরের ২৭ নম্বর রানওয়েতে অবতরণের চেষ্টা করেছিল। তার চাকা ঘুরে যায়। সে সময় ভারী বৃষ্টি চলছিল। দৃশ্যমানতা কমে ৭০০ মিটারে নেমে এসেছিল।

 

এনডিটিভি বলছে, দুর্ঘটনার পর মুম্বাই বিমানবন্দরে ওই রানওয়েটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় এবং ভিস্তারা এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়। এর মধ্যে প্রথম দুটি হায়দ্রাবাদে এবং পরের তিনটি ফ্লাইট গোয়াতে পাঠানো হয়।

 

এদিকে বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে দুর্ঘটনার ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, অবতরণের সময় বিমানটি যথেষ্ট জোরালোভাবে মাটিতে আঘাত করছে এবং বিমানের বডিটি কিছুক্ষণের জন্য মাটিতে পিছলে সামনের দিকে চলে যাচ্ছে বলে মনে হচ্ছে।

এছাড়া মুম্বাই বিমানবন্দরের অন্যান্য বেশ কিছু ছবিতে রানওয়ের অনেক দূরে মেঘলা আকাশের নিচে বিমানের ধ্বংসাবশেষ দেখা গেছে। দুর্ঘটনার পরপরই প্রাথমিকভাবে পাওয়া ছবিতে বিমানের ধ্বংসাবশেষে আগুন জ্বলতে দেখা যায়। যদিও জরুরি পরিষেবা পরে সেই আগুন নিভিয়ে ফেলে।

 

বিমানটির মালিকানা রয়েছে দিলীপ বিল্ডকন নামের একটি সংস্থার। এই ঘটনার পর মুম্বই বিমানবন্দরে কিছুক্ষণের জন্য পরিষেবা স্তব্ধ করে রাখা হয়েছে। বিমানটিকে সরিয়ে এলাকা পরিদর্শনের পর পরিষেবা আবার সচল হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট