চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ইতালিতে দ্রুতগতির ট্রেনের ধাক্কায় নিহত ৫ রেলশ্রমিক

আন্তর্জাতিক ডেস্ক

৩১ আগস্ট, ২০২৩ | ১১:৪১ পূর্বাহ্ণ

ইতালির উত্তরাঞ্চলের তুরিন এলাকায় একটি দ্রুতগতির ট্রেনের ধাক্কায় ৫ রেলশ্রমিক নিহতের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও দুই রেলশ্রমিক।

স্থানীয় গণমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা আল জাজিরা।

ইতালীয় সংবাদ সংস্থা আনসা জানায়, স্থানীয় সময় বুধবার মধ্যরাতে তুরিনের মেট্রোপলিটন এলাকার ব্র্যান্ডিজো পৌরসভায় এ দুর্ঘটনাটি ঘটে।

প্রতিবেদনে বলা হয়, রেল লাইনের অংশগুলি প্রতিস্থাপনের কাজ করতে একটি কোম্পানি এই শ্রমিকদের নিযুক্ত করেছিল। তারা যে লাইনে কাজ করছিলো লাইনটি তুরিন এবং মিলানের প্রধান উত্তর শহরগুলিকে সংযুক্ত করে। ওই সময়ই সেই আলেসান্দ্রিয়া থেকে তুরিনের দিকে যাওয়া একটি খালি রেলগাড়ি দ্বারা দুর্ঘটনার শিকার হন তারা।

স্থানীয় ইতালীয় গণমাধ্যমগুলোর তথ্যমতে, দুর্ঘটনার সময় ট্রেনটি প্রায় ১৬০ কিলোমিটার প্রতি ঘন্টা (প্রায় ১০০ মাইল প্রতি ঘন্টা) বেগে যাত্রা করছিল।

ট্রেন থামার আগ পর্যন্ত শ্রমিকদের কিছুদূর টেনে হিঁচড়ে নিয়ে যায়। সে সময় লাইনের পাশে কর্মরত দুই রেলকর্মী প্রানে বেঁচে যেতে সক্ষম হয়।

ব্র্যান্ডিজোর মেয়র পাওলো বোডোনি এজিআই নিউজ সার্ভিসকে জানান, শ্রমিকদের ট্রেনটি টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ায় ৩০০ মিটার জুড়ে মানুষের দেহাবশেষ পরে ছিলো বলে একজন জরুরি কর্মী তাকে জানিয়েছেন।”

তবে এ ঘটনায় যোগাযোগের ত্রুটি থাকতে পারে, এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন স্থানীয় এই মেয়র।

ইতালীয় গণমাধ্যমগুলো জানিয়েছে যে দুর্ঘটনায় রেল চালক অক্ষত থাকলেও তিনি হতবাক হয়ে গিয়েছিলেন।

ইতালির ট্রেন নেটওয়ার্ক অবকাঠামোর ব্যবস্থাপক প্রতিষ্ঠান রেটে ফেরোভিয়ারিয়া ইতালিয়ানা (আরএফআই) এই ঘটনার পর “গভীর দুঃখ” প্রকাশ করে নিহত শ্রমিকদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট