চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

পশ্চিমবঙ্গের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক

২৭ আগস্ট, ২০২৩ | ১:৫৯ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গে অবৈধ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জনের বেশি মানুষ।

রোববার (২৭ আগস্ট) সকাল ১০টার দিকে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলায় জেলার নীলগঞ্জ গ্রাম পঞ্চায়েত এলাকার মোষপোল পশ্চিমপাড়ায় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ ও দমকল বাহিনী সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে। দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে উদ্ধারকার্য চালাচ্ছে। তাদের সঙ্গে রয়েছে বারাসাত জেলা পুলিশ ও কমব্যাট ফোর্স।

স্থানীয়রা জানান, বিস্ফোরণের ঘটনায় কংক্রিটের বাড়ি ধসে গেছে। মানুষের দেহ ছিটকে ৫০ থেকে ১০০ মিটার দূরে গিয়ে পড়েছে। বিস্ফোরণের তীব্রতায় ক্ষতিগ্রস্ত হয়েছে আশপাশের কমপক্ষে ১০০টি বাড়ি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বেশ কিছু মরদেহ এখনও ধ্বংসস্তূপে আটকে রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গ্রামবাসীর অভিযোগ, পুলিশের মদতেই চলছিল বেআইনি এই বাজি কারখানা। তাই, খবর পেয়ে স্থানীয় দত্তপুকুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে গ্রামবাসী তাদের একাধিক গাড়ি ভাঙচুর করে।

উল্লেখ্য, গত ১৬ মে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ৯ জন নিহত হন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট