চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভারতে ট্রেনের বগিতে আগুন, নিহত অন্তত ১০

আন্তর্জাতিক ডেস্ক

২৬ আগস্ট, ২০২৩ | ১২:২০ অপরাহ্ণ

ভারতের তামিলনাড়ুর মাদুরাই রেলস্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের বগিতে আগুন লেগে অন্তত ১০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও ২০ জন। খবর এনডিটিভি।

 

শনিবার (২৬ আগস্ট) দেশটির স্থানীয় সময় ভোর সোয়া ৫টায় এ ঘটনা ঘটে। মাদুরাইয়ের জেলা কালেক্টর এমএস সঙ্গীতা ১০ জন নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। 

 

দেশটির দক্ষিণাঞ্চলীয় রেলওয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বগির একটি কামরা ছাড়া বাকি কোনো কামরা তেমন ক্ষয়ক্ষতি হয়নি। নিহতের পরিবারকে ১০ লাখ রুপি করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

রেল সূত্রে খবর, তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের ওই কামরাটি ব্যক্তিগতভাবে ভাড়া নেওয়া হয়েছিল। ওই কামরার যাত্রীরা উত্তরপ্রদেশের লক্ষ্ণৌ থেকে আসছিলেন। কামরাতে অবৈধভাবে রাখা একটি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

 

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন রেল এবং দমকল বাহিনীর কর্মীরা। সকাল ৭টা ১৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পোড়া কামরা থেকে মৃতদেহগুলি বের করে আনা হয়। আহতদেরও দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়।

 

দক্ষিণ রেলের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের একটি ব্যক্তিগত কোচে আগুন লাগে। পার্টি করার উদ্দেশে ভাড়া করা কামরাটি আলাদা করে মাদুরাই স্টেশনের কাছে রাখা হয়েছিল। কোচের যাত্রীরা লুকিয়ে গ্যাস সিলিন্ডার নিয়ে যাত্রা করছিলেন। যা নিয়মবিরুদ্ধ। এই গ্যাস সিলিন্ডার থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট