চট্টগ্রাম শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চাবাহার বন্দরের সম্ভাবনা নিয়ে আলোচনা

ইরানের প্রেসিডেন্টের সঙ্গে মোদীর বৈঠক

২০ আগস্ট, ২০২৩ | ৬:৩৪ অপরাহ্ণ

ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসির সঙ্গে আলাপ করে দেশটির চাবাহার বন্দরের পূর্ণ সম্ভাবনা নিয়ে আলোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (টুইটার) শনিবার একথা জানান তিনি।

মোদী লিখেছেন, “ইরানের প্রেসিডেন্ট ডা. সাইয়েদ ইব্রাহিম রাইসির সঙ্গে আলাপ করে আনন্দিত। আমরা চাবাহার বন্দরের পূর্ণ সম্ভাবনাগুলো বোঝার পাশাপাশি দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সহযোগিতা জোরদার করার বিষয়ে আলোচনা করেছি। দক্ষিণ আফ্রিকায় ব্রিকস সম্মেলনের সাইডলাইনে প্রেসিডেন্ট রাইসির সঙ্গে ফের সাক্ষাতের জন্য আমি উন্মুখ।”

এনডিটিভি জানিয়েছে, শুক্রবার রাইসির সঙ্গে সাক্ষাত করে দ্বিপাক্ষিক বিষয় ও আঞ্চলিক গুরুত্ব নিয়ে তিনি আলাপ করেন। দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারে উভয় নেতাই প্রতিশ্রতি ব্যক্ত করেন। ইরানের চাবাহার বন্দর যে সংযোগের কেন্দ্রস্থল হয়ে উঠছে, সেটি উপলব্ধি করেন পারমাণবিক ক্ষমতাধর দেশ দুটির নেতারা।

এছাড়া ব্রিকসের সম্প্রসারণসহ বহুপাক্ষিক ফোরামে সহযোগিতা নিয়ে আলোচনা করেন মোদী ও রাইসি। আগামী ২২-২৪ অগাস্ট দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে ব্রিকস শীর্ষ সম্মেলন। সেই সম্মেলনের সাইডলাইনের বৈঠকের জন্য উন্মুখ তারা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট