চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

পাকিস্তানের পাহাড়ে ক্যাবল কারে ৬ শিশুসহ আটকে আছে ৮ জন

আন্তর্জাতিক ডেস্ক

২২ আগস্ট, ২০২৩ | ২:৫৮ অপরাহ্ণ

পাকিস্তানে একটি ক্যাবল কারের মধ্যে আটকা পড়েছে ৮ জন যাত্রী। স্থানীয় সময় মঙ্গলবার গভীর উপত্যকায় তারা আটকা পড়ে। তাদের মধ্যে ছয় শিশুও আছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। শিশুরা স্কুলে যাওয়ার জন্য উপত্যকা অতিক্রম করতে ওই ক্যাবল কারে উঠেছিল।

এরপরই পাকিস্তানের দুর্গম পাহাড়ি অঞ্চলে যাত্রার মাঝপথে ১২০০ ফুট (প্রায় ৩৬৫ মিটার) উচ্চতায় ক্যাবল কারটি আটকে যায়।

কেবল কার যে মোটা দড়ির মাধ্যমে চলে, সেই দড়ি ছিঁড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। উদ্ধার সংস্থার একজন সিনিয়র কর্মকর্তা আব্দুল বাসিত খান সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, ‘চেয়ারলিফটটি (ক্যাবল কার) বর্তমানে একটি দড়িতে ঝুলন্ত অবস্থায় আছে। চেয়ারলিফ্টের মধ্যে প্রাথমিকভাবে স্কুলছাত্র মিলে মোট আটজন যাত্রী রয়েছে বলে জানা গেছে।

‘ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সি’ এক বিবৃতিতে বলেছে, ছয় শিশু এবং দুইজন প্রাপ্তবয়স্ক কমপক্ষে ৯০০ ফুট উচ্চতায় ওই কারের ভিতর আছে এবং পাকিস্তান সেনাবাহিনীকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার অভিযান চালাতে বলা হয়েছে। খাইবার পাখতুনখাওয়া (কেপি) প্রাদেশিক কর্মকর্তা সৈয়দ হাম্মাদ হায়দার বলেছেন, ক্যাবল কারটি মাটি থেকে প্রায় ১ হাজার থেকে ১ হাজার ২০০ ফুট ওপরে ঝুলছে।

তিনি বলেন, ‘আমরা কেপি সরকারকে একটি হেলিকপ্টার দেওয়ার জন্য অনুরোধ করেছি। কারণ হেলিকপ্টারের সাহায্য ছাড়া উদ্ধার অভিযান সম্ভব নয়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন