চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আগুনে পুড়ে প্রাণ গেল বাবাসহ পাঁচ ছেলের, অক্ষত মা

আন্তর্জাতিক ডেস্ক

৬ আগস্ট, ২০২৩ | ১:০২ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি বাড়িতে আগুন লেগে প্রাণ হারিয়েছেন এক বাবা ও তার পাঁচ ছেলে। কুইন্সল্যান্ডের ব্রিসবেন থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত রাসেল আইল্যান্ডের ওই বাড়িতে পাঁচ ছেলে ও স্ত্রীকে নিয়ে বসবাস করতেন ওই বাবা।

রোববার (৬ আগস্ট) এ দুর্ঘটনা ঘটে।

আগুনে পুড়ে বাবাসহ পাঁচ ছেলে মারা গেলেও তাদের মা অক্ষত অবস্থায় বাড়ি থেকে বের হয়ে যেতে সমর্থ হন বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা ম্যাট কেলি।

তিনি বলেছেন, ‘তিনি এ মুহূর্তে ভয়াবহরকম বিপর্যস্ত হয়ে পড়েছেন। এই নারী তার পুরো পরিবারকে হারিয়েছেন। এটি সত্যিকারের একটি ট্র্যাজেডি। এই বালকরা ভবিষ্যতে যুবক হতো, কিন্তু সবাই প্রাণ হারাল। সঙ্গে তাদের বাবাও মারা গেছেন।’

কুইন্সল্যান্ডের ফায়ার সার্ভিস ও উদ্ধার বিভাগ জানিয়েছে, আগুনে পুড়ে বাড়িটি ধসে পড়ে। এছাড়া এটির আশপাশের কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

কুইন্সল্যান্ডের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, ঘটনাস্থলেই ৯ জনকে চিকিৎসা দেওয়া হয়। আর তিন জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সংবাদমাধ্যম এবিসি জানিয়েছে, ওই বাড়ির আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২০ জন কর্মী একসঙ্গে কাজ করেন।

বাড়িতে কীভাবে আগুন লাগল সেটির কারণ যাচাইয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করা হয়েছে। তবে পুলিশ জানিয়েছে, এ ঘটনার পেছনে সন্দেহজনক কোনো কারণ এখন পর্যন্ত খুঁজে পায়নি তারা। সূত্র: রয়টার্স

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট