চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভারতে চলন্ত ট্রেনে নিরাপত্তাকর্মীর গুলিতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

৩১ জুলাই, ২০২৩ | ১১:৪৫ পূর্বাহ্ণ

ভারতে চলন্ত ট্রেনে নিরাপত্তাকর্মীর গুলিতে চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা, ট্রেনটির প্যান্ট্রি কারের এক কর্মী ও দুইজন সাধারণ যাত্রী।

 

অভিযুক্ত নিরাপত্তাকর্মী ভারতের রেলওয়ে প্রোটেকশন ফোর্স বা আরপিএফের কনস্টেবল। তার নাম চেতন সিং।

 

সোমবার (৩১ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে জয়পুর এক্সপ্রেসে এ ঘটনা ঘটে। ট্রেনটি রাজস্থানের জয়পুর থেকে মহারাষ্ট্রের মুম্বাইয়ের উদ্দেশে যাচ্ছিল।

 

ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার ভোর ৫টা ২৩ মিনিটে ট্রেনটি পালঘর স্টেশন দিয়ে যাচ্ছিল। ওই সময় হঠাৎ করে ওই পুলিশকর্মী তার বন্দুক দিয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন।

 

পশ্চিম রেলওয়েকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, জয়পুর এক্সপ্রেসের বি ফাইভ কোচে যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন চেতন সিং। গুলি চালিয়ে চার জনকে হত্যার পরই ট্রেনের চেন টেনে তিনি পালানোর চেষ্টা করেন। তবে তাকে সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হয়। তার অস্ত্রটিও জব্দ করা হয়েছে।

 

স্থানীয় পুলিশ সূত্র জানিয়েছে, মানসিকভাবে অসুস্থ ছিলেন চেতন সিং। বেশ কিছুদিন ধরেই তিনি ছুটি চাইছিলেন। ঘটনার আগের দিন তিনি বলেছিলেন, তার অসহিষ্ণু লাগছে। তখন তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।

 

এদিকে ঘটনার পর ট্রেনটি বরিভালি স্টেশনে দাঁড় করানো হয়। সেখান থেকে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য স্থানীয় বাবাসাহেব অম্বেডকর হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট