চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কানাডায় ছোট বিমান বিধ্বস্তে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুলাই, ২০২৩ | ১০:৪৪ পূর্বাহ্ণ

কানাডায় ছোট বিমান বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাঁচজন যাত্রী। স্থানীয় সময় গত শুক্রবার (২৮ জুলাই) রাতে দেশটির আলবার্টার ক্যালগারির পশ্চিমে পাহাড়ি অঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়ে প্রাণহানির এই ঘটনা ঘটে।

শনিবার (২৯ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, বিধ্বস্ত বিমানটিতে পাঁচজন যাত্রী এবং একজন পাইলট ছিলেন বলে জানিয়েছে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)। ব্রিটিশ কলাম্বিয়ার স্যালমন আর্মে গির্জার একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য শুক্রবার রাত ৯টার দিকে ক্যালগারির কাছে স্প্রিংব্যাঙ্ক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানটি।

আরসিএমপি’র স্টাফ সার্জেন্ট রায়ান সিঙ্গেলটন বলেন, রাত সাড়ে ৯টার দিকে বিমানের যাত্রীদের সঙ্গে আত্মীয়রা যোগাযোগ হারিয়ে ফেলেন। এর কয়েক ঘণ্টা পরে বিমানটির গন্তব্যে পৌঁছাতে বিলম্বিত হওয়ার খবর পাওয়া যায়। আর এরপরই অনুসন্ধানে নামে উইনিপেগ-ভিত্তিক রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)।

আরসিএএফ ক্রুরা ক্যালগারির প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে পাহাড়ি এলাকা কানানাস্কিস কান্ট্রির মাউন্ট বোগার্টে বিধ্বস্ত অবস্থায় নিখোঁজ বিমানের সন্ধান পায়। দুর্ঘটনাস্থলটি কানানাস্কিস গ্রাম থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে ছিল।

আলবার্টা পার্কস মাউন্টেন রেসকিউয়ের সাহায্যে আরসিএএফ ক্রুরা দুর্ঘটনাস্থলে বেঁচে যাওয়া আরোহীদের অনুসন্ধান করেন। কিন্তু কাউকে জীবিত পাওয়া যায়নি। সিঙ্গেলটন বলেন, বিমানের আরোহী ছয়জনই মারা গেছেন।

অবশ্য নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি। বিমানটিতে থাকা ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান সিঙ্গেলটন। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট