চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুলাই, ২০২৩ | ২:০৬ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিন–অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল সোমবার ইমরান খানের বাড়িতে এই পরোয়ানা পৌঁছে দেওয়া হয়েছে।

 

কোন অভিযোগে নির্বাচন কমিশন এ আদেশ জারি করেছে এবং এই পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেপ্তার করতে যাবে কি না, তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি।

 

সোমবার জিও নিউজ এ খবর দিলেও তারা তাদের সূত্র প্রকাশ করেনি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

 

রাজধানী ইসলামাবাদে জারি করা এই পরোয়ানায় বলা হয়েছে, পাকিস্তানের নির্বাচন কমিশনের কার্যক্রমের অবমাননা করেছেন ইমরান খান। এর আগেও তাঁর বিরুদ্ধে জামিন–অযোগ্য পরোয়ানা জারি করেছিল কমিশন। কিন্তু তলব করার পরও তিনি নির্ধারিত সময়ে কমিশনের শুনানিতে হাজির হননি।

 

গতকাল রাতে পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে গ্রেপ্তারি পরোয়ানার একটি ছবি পোস্ট করা হয়। এতে বলা হয়েছে, গ্রেপ্তারি পরোয়ানার কপি ইমরান খানের লাহোরের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। তাঁর আইনি দলের এক সদস্য এটি গ্রহণ করেছেন।

 

ওই পোস্টে আরও বলা হয়েছে, ইমরান খানকে আজ মঙ্গলবার নির্বাচন কমিশনের শুনানিতে হাজির হতে বলা হয়েছে। তিনি কমিশনে হাজিরা দিতে পারেন।

 

এর আগে ১১ জুলাই পিটিআইয়ের চেয়ারম্যানর বিরুদ্ধে একদফা জামিন–অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল পাকিস্তানের নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজাকে নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্যের অভিযোগে করা এ মামলায় এই পরোয়ানা জারি করা হয়।

 

জনপ্রিয় ক্রিকেটার থেকে প্রভাবশালী রাজনীতিকে পরিণত হওয়া ইমরান গত বছর আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত হন। তারপর থেকে একের পর এক আইনি ঝামেলার মুখোমুখি হচ্ছেন তিনি। ঘুষ গ্রহণের এক মামলায় গত মে মাসে তাকে গ্রেপ্তার করা হলে দেশজুড়ে সহিংস বিক্ষোভ হয়। ইমরান খান এখন জামিনে আছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট