চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

লেকে মিলল বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চির মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুলাই, ২০২৩ | ১১:৫০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেস্ট বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চি তাফারি ক্যাম্পবেলের মরদেহ দেশটির ম্যাসাচুয়েটসের মার্থা বিনইয়ার্ডের লেক থেকে উদ্ধার করা হয়েছে।

রবিবার (২৩ জুলাই) রাতে লেকটিতে প্যাডেল বোর্ডিংয়ে নেমে হঠাৎ পানিতে তলিয়ে যান সাবেক এই প্রেসিডেন্টের বাবুর্চি। দুইদিন পরে সোমবার তার মরদেহ উদ্ধার করা হয়। মার্থা বিনইয়ার্ডের লেকের কাছেই বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামার ব্যক্তিগত বাড়ি রয়েছে।

মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানায় বার্তাসংস্থা আল জাজিরা।

৪৫ বছর বয়সী তাফারি ক্যাম্পবেল ২০১৬ সালে বারাক ওবামার মেয়াদ শেষ হওয়ার পর থেকে তার পারিবারিক বাবুর্চি হিসেবে কাজ শুরু করেন। এর আগে ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন হোয়াইট হাউসে কাজ করেছিলে তাফারি।

এদিকে ব্যাক্তিগত বাবুর্চির মৃত্যুর ঘটনায় শোক জানিয়ে একটি যৌথ বিবৃতি দিয়েছেন বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা। বিবৃতিতে তারা জানান, ‘তাফারি আমাদের পরিবারের প্রিয় একজন অংশ ছিলেন। তিনি সৃজনশীল এবং খাবার নিয়ে অনুরাগী ছিলেন। মানুষকে একত্রিত করার দারুণ গুণ ছিল তার। সে যখন আমাদের সাথে ছিল তখন তাকে আমরা উষ্ণ, মজার, অসাধারণ দয়ালু মানুষ হিসেবে জেনেছি। সে আমাদের জীবনকে আরও সুন্দর করেছিল।’

বিবৃতিতে তারা আরও জানান, “আমরা যখন হোয়াইট হাউস ছাড়ার জন্য প্রস্তুত হচ্ছিলাম, আমরা তাফারিকে আমাদের সাথে থাকতে বলেছিলাম এবং তিনি উদারভাবে সম্মত হন। তখন থেকেই তাফারি আমাদের জীবনের অংশ। তার চলে যাওয়াতে আমাদের হৃদয় ভেঙে গেছে।”

তাফারি ক্যাম্পবেলের স্ত্রী ও দুই যমজ সন্তান রয়েছে বলে জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট