চট্টগ্রাম বুধবার, ১৫ মে, ২০২৪

সর্বশেষ:

পেঁয়াজের বাজার নথিহীন করার চেষ্টা!

এক আড়তদারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৭ নভেম্বর, ২০১৯ | ৪:০৪ পূর্বাহ্ণ

নগরীর খাতুনগঞ্জের মাহিন এন্টারপ্রাইজ নামের এক আড়তদারকে (কমিশন এজেন্ট) ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মিশর ও চীন থেকে আমদানি করা পেঁয়াজ বেশি দামে বিক্রি করায় এ জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম গতকাল বুধবার এ অভিযানে নেতৃত্ব দেন।

তৌহিদুল আলম জানান, মিশর থেকে ২৯ টাকা দরে এবং চীন থেকে ২৭ টাকা দরে আমদানি করা পেঁয়াজ ৭০-৮০ টাকা দরে বিক্রি করছিল খাতুনগঞ্জের কয়েকটি প্রতিষ্ঠান। এসব পেঁয়াজ পাইকারি পর্যায়ে ৪৫ টাকার মধ্যে পাইকারি বিক্রি করার কথা। কিন্তু মাহিন এন্টারপ্রাইজে মাত্রাতিরিক্ত দামে এসব পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল। একইসঙ্গে তারা কোনো আমদানির কাগজপত্র দেখাতে পারেনি। পেঁয়াজের বাজারকে তারা পেপারলেস করে ফেলতে চেয়েছে। এটি বন্ধে খাতুনগঞ্জের পেঁয়াজের ব্যবসায়ীরা বাণিজ্য মন্ত্রণালয়কে প্রতিশ্রুতি দিয়েছেন।

এদিকে টেকনাফ ও কক্সবাজারে পেঁয়াজের বাজারে অভিযান অব্যাহত আছে। তাই মিয়ানমারের পেঁয়াজের দাম নিম্নমুখী। শিগগির এস আলম গ্রুপের আমদানি করা বড় চালানটিও দেশে ঢুকবে। আজ বৃহস্পতিবার থেকে খুচরা বাজারেও ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলেও জানান তিনি।
পেঁয়াজের বাজারমূল্য নিয়ন্ত্রণের এ চতুর্থ দিনের অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সেলিম হোসেন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানাসহ উপস্থিত ছিলেন র‌্যাব-৭ ও সিএমপির সদস্যরা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট