চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মাদক মামলার রায়ে আদালত দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডের

আদালত প্রতিবেদক

১০ জুলাই, ২০২৪ | ৭:৩০ অপরাহ্ণ

নগরের কর্ণফুলী শাহমীরপুর থেকে দুই লাখ ইয়াবা ও গুলিসহ একটি শটগান উদ্ধারের ঘটনায় মাদক মামলার রায়ে আদালত দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। একই রায়ে আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড,অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন।
গতকাল বুধবার চট্টগ্রাম প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদার এ রায় দেন।
আসামিরা হলেন, নগরের কর্ণফুলী থানার বড় উঠান ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শাহমীরপুর এলাকার সুলতান আহমেদ বাড়ির মৃত সুলতান আহমদের ছেলে মো. আজম উদ্দিন (২৮) ও একই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের শাহমীরপুর হারুন মেম্বারের বাড়ির জনৈক মো. আব্দুন নুরের ছেলে মো. ছৈয়দ নুর ওরফে রুবেল হোসেন (৪০)।
অতিরিক্ত মহানগর পিপি এম এ ফয়েজ পূর্বকোণকে বলেন,আসামিদের বিরুদ্ধে ইয়াবা উদ্ধার ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক মামলা হয়েছে। অস্ত্র মামলাটি মহানগরের অন্য একটি আদালতে বিচারাধীন। দুই আসামির উপস্থিতিতে মাদক মামলার রায় দেওয়ার পর আদালতের নির্দেশে তাদেরকে কারগারে পাঠানো হয়।
আদালতসূত্র জানায়, আসামিদের কাছে অস্ত্র ও ইয়াবা থাকার বিষয়ে র্যাব-৭ গোপনে খবর পায়। ২০২২ সালের ১৭ সেপ্টেম্বর বিকেলে র্যাবের একটি দল আসামি আজম উদ্দিনের বাড়ি ঘেরাও করে তার বসতঘরে অভিযান চালায়। এসময় আসামিদের দখল থেকে দুই লাখ চার হাজার নয়শত ইয়াবা, একটি শুটার গান ও চার রাউন্ড শুটার গানের গুলি উদ্ধার করে।
এ ঘটনায় র্যাব -৭ এর সিপিএসসি মো. আব্দুল মতিন(বিজিবি) কর্ণফুলী থানায় অস্ত্র ও মাদক উদ্ধারের পৃথক দুইটি মামলা করেন।
মাদক মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দেওয়ার পর আদালত ২০২৩ সালের ১২ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ছয়জনের সাক্ষ্য গ্রহণের পর আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত এ রায় দেন।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট