চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

মেট্রো ডায়াগনস্টিকে নানা অসংগতি দেখলেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

৬ জুলাই, ২০২৪ | ১০:৫০ অপরাহ্ণ

চট্টগ্রামের গোলপাহাড় মোড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। অকস্মাৎ এই পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে নানা প্রকার অসংগতি দেখতে পান।

 

শনিবার (৬ জুলাই) বিকালে এই পরিদর্শনে যান তিনি।

 

এ সময় এন্ডোসকপি এবং কোলনোস্কোপি বিভাগে স্বাস্থ্যমন্ত্রী গিয়ে দেখেন এই ধরনের ডায়াগনোসিস করার মতো সক্ষমতা তাদের নেই। অক্সিজেন সিলিন্ডার ছিল খালি। সাথে পর্যাপ্ত এয়ারটিউব ছিল না। এন্ডোসকপি করার জন্য যথাযথ বিছানা ছিল অনুপস্থিত। এমনকি এনেস্থিসিয়ার মতো জরুরি ওষুধ এবং কর্তব্যরত কোন ডাক্তার ছিল না।

 

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব অনিয়ম দেখে সাথে সাথে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে এন্ডোসকপি এবং কোলনস্কপি বন্ধ করার নির্দেশ দেন এবং এ বিষয়সহ অন্যান্য অনিয়মগুলো অধিকতর তদন্তের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাসপাতাল স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানকে নির্দেশ দেন। পাশাপাশি চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে নজরদারি বাড়ানোর জন্য নির্দেশ দেন।

 

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট