চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে সিএমপি’র ট্রাফিক নিদের্শনা

অনলাইন ডেস্ক

৪ জুলাই, ২০২৪ | ৮:৩৩ অপরাহ্ণ

আগামী রবিবার (৭ জুলাই) ‘শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা’ অনুষ্ঠিত হবে। রথযাত্রা যথাযথ মর্যাদায় উদযাপনকালীন বিপুল সংখ্যক ভক্ত ও পূজারীদের সমাগমে নগরীর নির্দিষ্ট সড়কসমূহ দিয়ে প্রদক্ষিণ করবে। এ জন্য আগামী  রবিবার বেলা ২টা থেকে নির্ধারিত রুটসমূহে ডাইভারশনসহ সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে গণমাধ্যমে প্রেরিত বিজ্ঞপ্তিতে নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিন।

শ্রীশ্রী তুলশীধামের রথযাত্রা রুট-১ : বোস ব্রাদার্স থেকে রাইফেল ক্লাব-আমতল-নিউ মার্কেট মোড় (বামে মোড়)-জিপিও-কোতোয়ালী মোড় (বামে মোড়)-কোর্ট বিল্ডিং উঠার মুখ-লালদীঘি উত্তর পাড়-বক্সির বিট-আন্দরকিল্লা-জেএমসেন হল-চেরাগী পাহাড়-জামালখান মোড়-সার্সন রোড-কাজিরদেউরী-নেভাল এভিনিউ-লাভ লেইন-বৌদ্ধ মন্দির-নন্দনকানন ১নং গলি হয়ে পূনঃরায় বোস ব্রাদার্স (তুলশীধাম)।

শ্রীশ্রী রাধামাধব মন্দির (ইসকন), নন্দনকানন রথযাত্রা রুট-২ :  শ্রীশ্রী রাধামাধব মন্দির (ইসকন), নন্দনকানন ১নং গলি থেকে-ডিসি হিল-বৌদ্ধ মন্দির-হেমসেন লেইন-চেরাগী পাহাড়-জেএমসেন হল-আন্দরকিল্লা-বক্সির বিট-লালদীঘির উত্তর পাড়-সোনালী ব্যাংক-কোতোয়ালী মোড়-জিপিও গ্যাপ-নিউ মার্কেট মোড়-আমতল-রাইফেল ক্লাব-পুলিশ প্লাজা (বোস ব্রাদার্স) হয়ে পুনরায় নন্দনকানন ১নং গলি।

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইস্কন)-এর রথযাত্রা রুট-৩ :  প্রবর্ত্তক ইসকন মন্দিও থেকে প্রবর্ত্তক মোড়-গোলপাহাড় মোড়)-চট্টেশ্বরী মোড়-আলমাস-কাজিরদেউরী-আসকার দিঘীর উত্তর পাড়-সার্সন রোডের মাথা-জামালখান মোড় (খাস্তগীর স্কুল)-প্রেস ক্লাব-চেরাগী পাহাড়-জে.এম.সেন হল-আন্দরকিল্লা-বক্সির বিট-লালদীঘির উত্তর পাড়-সোনালী ব্যাংক-কোতোয়ালী মোড় -নিউ মার্কেট- আমতল-রাইফেল ক্লাব-সিনেমা প্যালেস হয়ে হাজারী গলি (কেসিদে রোড)।

আগামী রবিবার বেলা ২টা থেকে নগরীর উপরোল্লিখিত সড়কসমূহে রথযাত্রার সুষ্ঠু চলাচলের নিমিত্তে নগরীর চট্টেশ্বরী মোড়, ওয়াসা মোড়, স্টেডিয়াম গোল চত্ত¡র/রেডিসন ব্লু, নেভাল মোড়, নুর আহাম্মদ সড়কের মাথা, এনায়েতবাজার মোড়, তিন পোলের মাথা, নিউ মার্কেট, আলকরণ রোডের মুখ (জিপিও), কোতোয়ালীর মোড়, লালদীঘির উত্তর পাড়, আন্দরকিল্লা মোড়, গুডস হিল মুখ, গণি বেকারী ও সার্সন রোডের মুখে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে রথযাত্রা অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এমতাবস্থায় রথযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্নের নিমিত্তে সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে রথযাত্রা অনুষ্ঠান চলাকালীন উক্ত এলাকার সড়কগুলো যথাসম্ভব এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করা যাচ্ছে। উক্ত ধর্মীয় রথযাত্রা অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছে।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট