চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আইআইইউসি’তে নবনিযুক্ত শিক্ষকদের নিয়ে উন্নয়ন কর্মশালা

অনলাইন ডেস্ক

৩ জুলাই, ২০২৪ | ১১:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ব্যবসায় প্রশাসন বিভাগে নবনিযুক্ত শিক্ষকদের নিয়ে বিশেষ শিক্ষক উন্নয়ন কর্মশালার আয়োজন করা হয় । বুধবার (৩ জুলাই)  আইআইইউসিতে এই আয়োজন করা হয়।

 

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, প্রফেসর ড. মোহাম্মদ আক্তারুজ্জামান খান। ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নেজামুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুল্লাহিল মামুন, সহযোগী অধ্যাপক ড. এ. এম. শাহাবুদ্দিন, এমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. জুনায়েদ কবির, মো. মোস্তাফা মনির চৌধুরী, মোহাম্মদ মোশারফ হোসেন এবং মো. সাইফুর রহমান চৌধুরী।

 

প্রফেসর ড. মোহাম্মদ আক্তারুজ্জামান খান প্রধান অতিথির বক্তব্যে বলেন, নবনিযুক্ত শিক্ষকদের জন্য এ ধরনের কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই কর্মশালার মাধ্যমে শিক্ষকগণ তাদের শিক্ষাদান পদ্ধতির উন্নতি করতে এবং নতুন নতুন শিক্ষণ কৌশল শিখতে সক্ষম হবেন। শিক্ষা একটি সম্মানিত পেশা এবং একজন শিক্ষক হিসেবে আমাদের দায়িত্ব ছাত্রদের জ্ঞানার্জন এবং নৈতিক মূল্যবোধ গঠনে সহায়তা করা। তিনি আরও বলেন, শিক্ষক হিসেবে আপনারা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের পথপ্রদর্শক। আপনাদের দক্ষতা ও প্রচেষ্টার উপর নির্ভর করে ছাত্রদের সফলতা।

 

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. নেজামুল হক বলেন, আপনারা এমন একটি বিভাগে যোগদান করেছেন যা উৎকর্ষ, উদ্ভাবন এবং প্রাণবন্ত শিক্ষার পরিবেশের জন্য গর্বিত। তাই আপনাদের সর্বদা উচ্চ নৈতিক মান বজায় রাখতে হবে এবং ছাত্রদের প্রতি যত্নশীল হতে হবে। একটি প্রদর্শনী ক্লাসও আয়োজন করা হয়, যেখানে নবনিযুক্ত সমস্ত শিক্ষকমণ্ডলী অংশগ্রহণ করেন। উপস্থিত অন্য শিক্ষকগণ বক্তব্য রাখেন এবং শিক্ষার মানোন্নয়নে তাদের মতামত এবং পরামর্শ প্রদান করেন। অংশগ্রহণকারী শিক্ষকরা এই কর্মশালা থেকে অনেক কিছু শিখেছেন এবং তাদের নতুন দায়িত্ব পালনে উৎসাহিত হয়েছেন। এই ধরনের উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নত করতে এবং শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ব্যবসায় প্রশাসন বিভাগ ভবিষ্যতেও এ ধরনের উদ্যোগ গ্রহণ করতে প্রতিজ্ঞাবদ্ধ।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট