চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

১৫ টাকায় বাইক, ৩০ টাকায় চার চাকার গাড়ি

মোবাইল অ্যাপভিত্তিক ডিজিটাল পে-পার্কিং সেবা চালু করলো চসিক

অনলাইন ডেস্ক

৩০ জুন, ২০২৪ | ১১:১৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর যানজট কমাতে পরীক্ষামূলকভাবে মোবাইল অ্যাপভিত্তিক ডিজিটাল পে-পার্কিং সেবা চালু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। শুরুতে নগরীর আগ্রাবাদ এলাকায় সাধারণ মানুষ ‘ইয়েস পার্কিং’ নামে একটি অ্যাপে রেজিস্ট্রেশন করে টাকার বিনিময়ে গাড়ি রাখতে পারবেন।

 

রোববার (৩০ জুন) নগরীর আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে পাইলট প্রকল্প কার্যক্রমের উদ্বোধন করেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

 

চসিক সূত্রে জানা গেছে, বি-ট্র্যাক সলিউশন নামের একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান পে-পার্কিং কার্যক্রমটি পরিচালনা করবে। ইয়েস পার্কিং অ্যাপের মাধ্যমে অনলাইন এবং নগদ টাকা দু’ভাবেই পার্কিংয়ের জায়গা ভাড়া নিতে পারবেন সাধারণ মানুষ। আগ্রাবাদের সিলভার স্পুনের সামনে এবং ডাচ-বাংলা ব্যাংকের সড়কে শুরুতে ১৭৭টি গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। অ্যাপে রেজিস্ট্রেশন করে ঘণ্টায় মাত্র ৩০ টাকার বিনিময়ে তিন চাকা ও চার চাকার এবং ১৫ টাকার বিনিময়ে দুই চাকার বাইক বা স্কুটি পার্ক করতে পারবেন নগরবাসী।

 

উদ্বোধনী অনুষ্ঠানে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘নাগরিক সমস্যা সমাধানে ডিজিটাল সলিউশন আনার চেষ্টা করছি আমি। এর অংশ হিসেবে যানজট কমাতে আগ্রাবাদে পে-পার্কিং চালু করা হল। এই পাইলট প্রকল্পের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে নগরীতে আরও পে-পার্কিং স্পট চালু করা হবে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট