চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রিয়াজউদ্দিন বাজারে কাপড় কিনতে গিয়ে তরুণী ধর্ষিত, আসামির যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

৩০ জুন, ২০২৪ | ৭:৪১ অপরাহ্ণ

ষোল বছর আগে তরুণীকে ফাঁদে ফেলে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন। রোববার (৩০ জুন) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন সংক্রান্ত প্রথম ট্রাইব্যুনালের বিচারক মুরাদ মওলা সোহেল এ রায় দিয়েছেন।

 

দণ্ডিত মো. সুমনের (৪০) বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলায়। ঘটনার সময় তিনি চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকায় একটি কাপড়ের দোকানের কর্মচারি ছিলেন। আসামি সুমন ঘটনার পর থেকেই পলাতক আছে বলে জানিয়েছেন পিপি জেসমিন আক্তার। তিনি বলেন, ২০১০ সালের ২৪ জানুয়ারি আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার কার্যক্রম শুরুর আদেশ দেন আদালত। মোট ১২ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষে পাঁচজনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দিয়েছেন।

 

মামলার নথি পর্যালোচনায় জানা গেছে, ঘটনার শিকার বিশ বয়সী তরুণীর বাসা নগরীর পূর্ব মাদারবাড়ি এলাকায়। ২০০৮ সালের ৫ অক্টোবর সন্ধ্যায় তিনি রিয়াজউদ্দিন বাজারে কাপড় কিনতে গিয়েছিলেন। সেখানে তার সঙ্গে সম্পর্কের মামাতো ভাই সুমনের সঙ্গে দেখা হয়। সুমন তাকে ভালো কাপড় দেখানোর কথা বলে রিয়াজউদ্দিন বাজারে রয়েল হোটেলে নিয়ে যায়। সেখানে একটি কক্ষে নিয়ে তাকে ছুরিকাঘাতের ভয় দেখিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় তরুণী বাদী হয়ে নগরীর কোতোয়ালী থানায় সুমনকে আসামি করে মামলা দায়ের করেন।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট