চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বিদ্যুৎ বিল বকেয়া, চমেকের সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক

২৪ জুন, ২০২৪ | ৪:৪২ অপরাহ্ণ

চলতি বছরের ছয় মাসের বিল বকেয়া থাকায় চট্টগ্রাম মেডিকেল কলেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। তবে চমেক হাসপাতালের বিদ্যুৎ সংযোগ চালু আছে।

 

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১১টায় মেডিকেল কলেজের একাংশের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন।

 

জানা যায়, হাসপাতালের একাডেমিক ভবনের এক অংশে বিদুৎ নেই, অন্ধকারে চলছে সেবাদান। অন্যদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজের ভেনম রিসার্চ সেন্টারে নেই বিদুৎ। তাই এদিন গবেষকরা কাজ করতে পারেননি।

 

পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের ৬ মাসের বিল বাবদ প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা বকেয়া রয়েছে। এর মধ্যে কলেজের মিটারে বকেয়া রয়েছে প্রায় ৬০ লাখ টাকা। তাই কলেজের সংযোগটি বিচ্ছিন্ন করা হয়েছে। যেহেতু হাসপাতালে হাজার হাজার রোগী ভর্তি রয়েছে, তাই হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।

 

তিনি আরও বলেন, বকেয়া পরিশোধের জন্য আমরা তাদেরকে নোটিশ-চিঠি দিয়ে আসছি। পরিশোধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

 

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় কলেজের একাডেমিক ভবনের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বিদ্যুৎ বিভাগ। গত অর্থবছরের ডিসেম্বর পর্যন্ত বিল পরিশোধ করা হয়েছিল। এরপরের ৬ মাসের বিলের বাজেট না থাকায় আর পরিশোধ করা সম্ভব হয়নি। আমরা মন্ত্রণালয়ে চিঠি লিখেছি এবং বিদ্যুৎ বিভাগকেও অনুরোধ করেছি। আশা করছি দ্রুত এ সমস্যার সমাধান হবে।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন