চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম-কক্সবাজার রুটে পৃথক স্থায়ী ট্রেন চালুর দাবি ক্যাব চট্টগ্রামের

২৪ জুন, ২০২৪ | ১:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন নয়, পৃথক স্থায়ী ট্রেন চালুর দাবি জানিয়েছে কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও নগর কমিটি। সোমবার (২৪ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।

 

নেতৃবৃন্দ বলেন, বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত ও পর্যটননগরী কক্সবাজারের সাথে দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের যোগাযোগ সহজতর ও আরামদায়ক করতে রেলওয়ে কর্তৃপক্ষ ঈদের সময় চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চালু করে। যাত্রীদের চাহিদা ও রেলটি বেশ লাভজনক হওয়ায় কর্তৃপক্ষ ট্রেনটি চলাচলের মেয়াদ বাড়ায়।

 

নেতৃবৃন্দ আরও বলেন, কিন্তু দেশের জনগণের বৃহত্তর স্বার্থে ও রেলের লাভজনক একটি রুটকে কেন বিশেষ বিশেষ সময় বিশেষ ট্রেন পরিচালনা করতে হবে? চট্টগ্রাম-কক্সবাজার রুটে কেন স্থায়ী ট্রেন সার্ভিস হবে না? সেটি এখন নানা প্রশ্নের জন্ম দিচ্ছে।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, চট্টগ্রাম-কক্সবাজার রুটে যদি আন্তঃনগর ট্রেন কক্সবাজার স্পেশাল ও পর্যটন এক্সপ্রেস চলাচল করতে পারে, সেক্ষেত্রে এই রুটে পৃথক ট্রেন চালুতে বাধা কোথায়? তা জাতিকে জানানো দরকার। এ সময় রেলওয়ে কর্তৃপক্ষ যদি কক্সবাজার স্পেশাল ট্রেন স্থায়ীভাবে চালু করতে কালক্ষেপণ বা গড়িমসি করে, তাহলে চট্টগ্রামের সর্বস্তরের জনগণকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

 

বিবৃতিতে স্বাক্ষর করেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, মহানগরের প্রেসিডেন্ট জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, দক্ষিণ জেলা প্রেসিডিন্ট আবদুল মান্নান,  ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিভাগীয় সভাপতি চৌধুরী কেএনএম রিয়াদ, মহানগর সভাপতি আবু হানিফ নোমান প্রমুখ।-বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট